শিবপুর কাণ্ডে বিস্ফোরক অভিষেক ,দাঙ্গা লাগানোয় দায়ী করলেন বিজেপিকে 

Written by SNS March 31, 2023 4:20 pm

 হাওড়া,৩১ মার্চ —  হাওড়ার শিবপুরে রাম নবমীর মিছিল ঘিরে গতকালের সংঘর্ষের পর আজ ফের অশান্তি।হাওড়াকাণ্ড নিয়ে বিজেপিকে নিশানা করে ট্যুইট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।’বিজেপির দাঙ্গাবাজি ফর্মুলা আবার কাজ শুরু করেছে। এক সম্প্রদায়ের বিরুদ্ধে আরেক সম্প্রদায়কে প্ররোচিত করার ফর্মুলা। অস্ত্র সরবরাহ করে উত্তেজনা ইচ্ছাকৃতভাবে বাড়ানোর ফর্মুলা। যাতে এর থেকে রাজনৈতিক ফায়দা লোটা যায়।’

গতকাল রামনবমীতে পরিস্তিতি বেসামাল, ইটবৃষ্টির পাশাপাশি, শুরু হয় বিক্ষোভ। র‍্যাফ নামিয়ে পরিস্থিতি সামাল দেওয়া হয়। গতকালের হিংসার ঘটনায় ইতিমধ্যেই ৩৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ভাঙচুর, অগ্নিসংযোগ, সরকারি কর্মীদের বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। শিবপুর জুড়ে পুলিশের টহলদারি চলছে। 

শিবপুরের ঘটনায় ইতিমধ্যেই কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী এদিন বলেন, বারবার তিনি সনির্বন্ধ অনুরোধ জানিয়েছিলেন শান্তিপূর্ণভাবে রামনবমীর মিছিল করার। সেই সঙ্গে চলছে রমজান মাসও। দুই-ই যাতে শান্তিতে পালিত হয়, তার জন্য আবেদন করেছিলেন তিনি। কিন্তু এর পিছনে বিজেপির ষড়যন্ত্র দেখছেন তিনি।