মার্কশিট দিতে দেরি, অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে

Written by SNS February 21, 2023 6:17 pm

ভোপাল ,২১ ফেব্রুয়ারি — মার্কশিট দিতে দেরি করায় অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা. অভিযোগ উঠেছে কলেজেরই এক প্রাক্তন ছাত্রের বিরুদ্ধে। সোমবার মধ্যপ্রদেশের ইন্দোরে বিএম ফার্মেসি কলেজে এই ঘটনাটি ঘটেছে। আশঙ্কাজনক অবস্থায় শিক্ষিকাকে হাসপাতালে ভরতি করা হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তার করে জেরা করছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্ত আশুতোষ শ্রীবাস্তব উজ্জয়নের বাসিন্দা। মধ্যপ্রদেশের ইন্দোরের বিএম ফার্মেসি কলেজের প্রাক্তন ছাত্র। সোমবার ওই কলেজের অধ্যক্ষা বিমুক্তা শর্মার উপর হামলা চালান তিনি। এদিন নির্দিষ্ট সময়ে কলেজ থেকে বেরিয়ে বাড়ি যাবেন বলে নিজের গাড়ির দিকে হেঁটে যাচ্ছিলেন বিমুক্তা। সেই সময় রাস্তা আটকে দাঁড়ায় আশুতোষ। দুজনের মধ্যে শুরু হয় বচসা। বেশ কিছুক্ষণ উত্তপ্ত কথাবার্তার পরে আচমকা অধ্যক্ষার গায়ে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেন ওই ছাত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, ৫৪ বছরের অধ্যক্ষা গুরুতরভাবে অগ্নিদগ্ধ হন. তাঁর শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়। অন্যদিকে ঘটনায় অভিযুক্তের হাত পুড়ে যায়। পরে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। আগুন লাগাতে গিয়ে আশুতোষের শরীরেরও একাংশ পুড়ে গিয়েছে। অধ্যক্ষাকে পুড়িয়ে মারার চেষ্টার পর আশুতোষ নিজেও আত্মহত্যা করতে যান বলে পুলিশ জানিয়েছে। তিনচা জলপ্রপাতে ঝাঁপ দেওয়ার চেষ্টা করলে  তাঁকে উদ্ধার করে গ্রেপ্তার করা হয়।

জেরায় আশুতোষ জানান, সপ্তম এবং অষ্টম সেমিস্টারের ফল প্রকাশিত হয় ২০২২ সালের জুলাই মাসে। কিন্তু তাঁকে মার্কশিট দেওয়া হয়নি। রাগের বশে তিনি এই কাজ করে ফেলেন বলে পুলিশকে জানান। পুলিশ জানিয়েছে, এর আগেও অধ্যক্ষার উপর হামলা চালান আশুতোষ। অধ্যক্ষা পুলিশে অভিযোগ করলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। জানা গেছে, একই কারণে কলেজের এক পুরুষ অধ্যাপকের উপরে ছুরি নিয়ে হামলা চালান আশুতোষ। ওই ঘটনায় তাঁকে আটক করা হয়েছিল। কয়েকদিন আগে জামিনে মুক্ত হন।