আগামী ২০ মার্চের মধ্যে ফের তলব সুকন্যা

Written by SNS March 16, 2023 3:42 pm

এভাবে হাজিরা এড়ালে গ্রেফতার হতে পারেন অনুব্রতকন্যা মত আইনজীবীদের

দিল্লি, ১৬ মার্চ- এবার বোধহয় আর কোনো অজুহাত ফলবে না সুকন্যার ইডি জেরা থামাতে। গত বুধবারের তলব এড়ানো গেলেও ফের অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডলকে দিল্লিতে তলব করল ইডি। সূত্রের খবর, ই-মেল মারফত তাঁকে ইডি দফতরে সাক্ষাতের কথা জানানো হয়েছে। আগামী ২০ মার্চের মধ্যে দিল্লিতে যেতে হবে তাঁকে। যদিও এই সমন বা দিল্লি যাত্রা নিয়ে এখনো মুখ খোলেননি অনুব্রত কন্যা সুকন্যা। 

উল্লেখ্য, গরু পাচার মামলায় গত বছরের আগস্টে বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। প্রথমে আসানসোল বিশেষ সংশোধনাগার ও পরে তাঁর ঠিকানা হয় দিল্লি। যদিও তার মাঝে তাঁর দিল্লি যাত্রা রুখতে বহু চেষ্টা করা হয়। কিন্তু কোনো কিছুই দিল্লি যাত্রা থামানো যায়নি অনুব্রতের। গ্রেফতারির পর থেকে নামে বেনামে অনুব্রতর একাধিক সম্পত্তির হদিশ পান তদন্তকারীরা। হন্যে হয়ে সম্পত্তির উৎসের খোঁজে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু অনুব্রত নয় তার দেহরক্ষী থেকে শুরু করে কাজের লোকের নামেও একাধিক সম্পত্তির হদিশ মেলে। অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যার নামেও বহু সম্পত্তির খোঁজ মিলেছে। তিনি পেশায় স্কুলশিক্ষিকা। প্রশ্ন উঠছে, একজন স্কুলশিক্ষিকা কীভাবে এত কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হলেন। ফলে আগেও তাঁকে জেরার মুখে পড়তে হয়েছিল।

সূত্রের খবর, তথ্যের খোঁজে বাবা-মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করার প্রয়োজনীয়তা রয়েছে বলেই মনে করছে ইডি। তাই আগামী ২১ মার্চ অনুব্রতর ইডি হেফাজত শেষ হওয়ার আগেই তাঁর মেয়েকে দিল্লিকে ফের তলব করা হয়েছে। ইডি সূত্রের খবর, আগামী ২০ মার্চের মধ্যে হাজিরা দিতে হবে তাঁকে। তবে অনুব্রতের হিসাবরক্ষক মণীশ কোঠারির গ্রেফতারির পর মনে করা হচ্ছে এবার গ্রেফতারির পালা সুকন্যার। 

তবে আগামী সোমবারের মধ্যে সুকন্যা মণ্ডল দিল্লিতে আদৌ হাজিরা দেন কিনা, সেটাই এখন দেখার।