রুজিরার ব্যাঙ্ক স্টেটমেন্ট বাজেয়াপ্ত করল ইডি

Written by SNS August 26, 2023 8:39 pm

কলকাতা, ২৬ আগস্ট –  রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়ের  ২ টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট বাজেয়াপ্ত করল ইডি।নথি খতিয়ে দেখে দু’টি কম্পিউটারের হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করা হয়েছে। নথির মধ্যে রয়েছে একটি বেসরকারি ব্যাঙ্কের মধ্য কলকাতা শাখায় রুজিরা নারুলার ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট। ১৪২ পাতার স্টেটমেন্ট বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা।

এদিকে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর কাছ থেকে উদ্ধার হওয়া নথির ভিত্তিতে ২১ অগস্ট ১৮ ঘণ্টা নিউ আলিপুরের লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসে তল্লাশি চালানো হয়। সিজার লিস্ট অনুযায়ী, ওই সংস্থার ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত হিসাবের নথি বাজেয়াপ্ত করা হয়েছে। লিপস অ্যান্ড বাউন্ডস তৈরির আগে এই সংস্থার নাম ছিল অনিমেষ ট্রেড লিঙ্ক। এই সংস্থা কিনে নেওয়ার পর নাম বদলে হয় লিপস অ্যান্ড বাউন্ডস। ওই কেনা–বেচা সংক্রান্ত নথিও বাজেয়াপ্ত করেছে ইডি।

অন্যদিকে এখান থেকেই মিলেছে, আলিপুর এবং বিষ্ণুপুরে থাকা বেশ কিছু জমির দলিল। এই সংস্থার এখনকার এক ডিরেক্টরকে প্রাক্তন এক ডিরেক্টরকে অনেকটা স্থাবর সম্পত্তি দান করছেন। সেই নথিও হাতে এসেছে ইডির। ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি এবং স্টেটমেন্টও বাজেয়াপ্ত করা হয়েছে।
 ইতিমধ্যেই ইডি অফিসারদের নামে কলকাতা পুলিশের সাইবার থানায় অভিযোগ জানান সংস্থার কর্মী চন্দন বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, ইডি অফিসারদের নিয়ন্ত্রণে দফতরের যে কম্পিউটার গুলি ছিল সেখান থেকে ১৬টি ফাইল ডাউনলোড করা হয়। সেগুলি লিপস অ্যান্ড বাউন্ডসের সঙ্গে জড়িত নয়। কলকাতা পুলিশ অভিযোগ খতিয়ে দেখছে।