এইচ৩এন২ ও করোনার জোড়া আক্রমণ , মহারাষ্ট্রে মৃত্যু এক যুবকের 

Written by SNS March 15, 2023 3:40 pm

মুম্বাই , ১৫ মার্চ – ইনফ্লুয়েঞ্জার জ্বর আতঙ্ক ছড়িয়ে পড়ছে ক্রমশই । এবার মহারাষ্ট্রের এক মেডিক্যাল পড়ুয়ার মৃত্যু । অনুমান , এইচ৩এন২ ভাইরাসে আক্রান্ত হয়ে ওই পড়ুয়ার মৃত্যু হয়। মঙ্গলবার, ১৪ মার্চ আহমেদনগরে ওই পড়ুয়ার মৃত্যু হয় বলে জানা গেছে। ওই পড়ুয়ার করোনা ও এই৩এন২ ভাইরাস পরীক্ষা করা হলে, দুই  রিপোর্টই পজেটিভ আসে। তবে ঠিক কী কারণে যুবকের মৃত্যু হয়েছে, তা রিপোর্ট পাওয়ার পর জানা যাবে।

সরকারি সূত্রে খবর, বছর ২৩ -এর ওই যুবক গত সপ্তাহে কোঙ্কনের আলিবাগে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে যান। পিকনিক থেকে ফেরার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পরীক্ষায়  তাঁর করোনার রিপোর্ট পজেটিভ আসে। তাঁকে আহমেদনগরের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মঙ্গলবার তাঁর মৃত্যু হয়। যুবকের ময়নাতদন্ত করলে তাঁর রক্তে এইচ৩এন২ ভাইরাসের অস্তিত্বও পাওয়া যায়। এরপরই তাঁর মৃত্যু নিয়ে সংশয় দেখা দেয়। কেন ওই যুবকের মৃত্যু হল তা এখনও জানা যায়নি।

এর আগে কর্নাটক ও হরিয়ানায় এইচ৩এন২ সংক্রমণে ২ জনের মৃত্যু হয়েছে। এরপরই কেন্দ্রের তরফে এইচ৩এন২ ভাইরাস নিয়ে সতর্কতা ও নির্দেশিকা জারি করা হয়। সব রাজ্যকে ইনফ্লুয়েঞ্জা সংক্রান্ত সংক্রমণ থেকে সতর্ক থাকতে বলা হয়। স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত নির্দেশিকায় বিশেষ করে শিশু ও বয়স্ক ব্যক্তি, যাদের কো-মর্ডিবিটি রয়েছে, তাদের সতর্ক থাকতে  এবং যথাযথ সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।