অভিষেকের ‘নবজোয়ার’ যাত্রায় দিলীপের কটাক্ষ , অন্যদিকে তৃণমূলের ব্লক সভাপতির হুশিয়ারিতে বিতর্কের ঝড়  

Written by SNS April 25, 2023 2:09 pm

২৫ এপ্রিল — পঞ্চায়েত ভোটের আগে নবজোয়ার যাত্রা শুরু তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের।আজ থেকেই কোচবিহার থেকে কাকদ্বীপ পর্যন্ত ‘তৃণমূলে নবজোয়ার’ যাত্রা। গতকালই কোচবিহারে পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

একদিকে পরের পর দুর্নীতির অভিযোগে জেরবার অবস্থা, অন্যদিকে সাগরদিঘির উপনির্বাচনে হার, এর রেশ যাতে পঞ্চায়েত নির্বাচনে আছড়ে না পড়ে তার জন্য অতি সতর্ক তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার দিনহাটা থেকে শুরু করলেন জনসংযোগ যাত্রা। তার আগেই ইন্দাসের দীঘলগ্রাম পঞ্চায়েতের বামনিয়া বাসস্ট্যান্ডে দলের এক সভায় বক্তব্য রাখতে গিয়ে রীতিমতো হুঁশিয়ারি দিলেন ব্লক তৃণমূলের সভাপতি শেখ হামিদ। এও বললেন, “আমরা মনে করলে বিজেপির কর্মীদের বাড়িতে ঢুকে ‘ডান্ডা হাতে ঠান্ডা’ করে আসতে পারি।” অভিষেকের জন-সংযোগযাত্রার দিন ব্লক সভাপতির এমন মন্তব্যে গোটা জেলা জুড়ে বিতর্কের ঝড়।

পঞ্চায়েত ভোটের আগে টানা ২ মাস রাস্তায় থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এই নিয়ে দিলীপ ঘোষের কটাক্ষ অভিষেক বন্দোপাধ্যায়কে। তিনি বিরোধী দলের উদ্দেশে বলেন ‘মমতার তৃণমূল হয়তো উঠে গেছে। দলে পুরনো লোক আর কে কে আছে হয়তো সেটাই দেখতে গেছেন। আলেকজান্ডার যেমন ভারত অভিযানে এসেছিলেন।’ 

নবজোয়ার যাত্রা চলাকালীন ২ মাসের জনসংযোগ যাত্রায় তাঁবুতে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৈরি হয়েছে দুধসাদা রঙের পিরামিড আকৃতির তাঁবু। যার একেকটির উচ্চতা ১০ ফুট। ৩০ ফুট জায়গা জুড়ে তৈরি তাঁবুর মেঝেতে কার্পেট পাতা রয়েছে। থাকছে ক্যাম্প খাট, চেয়ার ও স্ট্যান্ড ফ্যান। তাঁবুতেই রাত কাটাচ্ছেন অভিষেক। পাশে দাঁড় করানো শীতাতপ নিয়ন্ত্রিত ক্যারাভান। সেখানে বসার জায়গা ছাড়াও রয়েছে রান্নার ব্যবস্থা ও শৌচাগার।