দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে তলব করল গোয়া পুলিশ

Written by SNS April 14, 2023 4:05 pm

দিল্লি, ১৪ এপ্রিল –  সরকারি সম্পত্তিতে দলের পোস্টার লাগানোর অভিযোগে  দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়ালকে তলব করল গোয়া পুলিশ। ২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচনের সময় সরকারি সম্পত্তিতে দলের পোস্টার লাগানোর অভিযোগ উঠেছে আম আদমি পার্টির বিরুদ্ধে। এই ঘটনায় বৃহস্পতিবার আপ প্রধানকে নোটিস দিয়েছে গোয়া পুলিশ। আগামী ২৭ এপ্রিল সকাল ১১টায় উত্তর গোয়ার পেরনেম থানায় দিল্লির মুখ্যমন্ত্রীকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২০২২-এ বিধানসভা নির্বাচনে গোয়ায় ২টি আসনে জয়ী হয় অরবিন্দ কেজরীওয়ালের দল। সম্প্রতি জাতীয় দলের স্বীকৃতি পেয়েছে আম আদমি পার্টি। এর মধ্যেই নির্বাচনী প্রচার পর্বে বিজেপি শাসিত রাজ্যে সরকারি সম্পত্তিতে পোস্টার লাগানোর অভিযোগে কেজরীকে তলব রাজ্য রাজনীতিতে আলাদা মাত্রা যোগ করেছে।

অভিযোগ উঠেছে যে, ২০২২ সালে বিধানসভা নির্বাচনের সময় গোয়ায় সরকারি সম্পত্তিতে কেজরীওয়ালের পোস্টার লাগানো হয়েছিল। ওই পোস্টারে লেখা ছিল ‘এক চান্স কেজরীওয়াল’। অর্থাত , গোয়ায় কেজরীওয়ালকে একটা সুযোগ দিন । শহরের বিভিন্ন উড়ালপুল, হাইওয়েতে এই পোস্টার লাগানো হয় বলে অভিযোগ। সরকারি সম্পত্তি ব্যবহার করে পোস্টার লাগানোর অভিযোগে নোটিস দেওয়া হয়েছে কেজরীকে। 
এই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার গোয়ায় আপের প্রধান অমিত পালেকরকে তলব করেছিল পেরনেম পুলিশ। কিন্তু তিনি হাজিরা দেননি। হাজিরা না দেওয়া প্রসঙ্গে পালেকর বলেছেন, ‘‘আমি বিদেশে রয়েছি। ফিরে এসে বিষয়টি দেখব।’’ওই দিনই নোটিস দেওয়া হয় কেজরীকেও।