শিক্ষকদের হেনস্থার জের, ক্লাসরুমেই দলিত ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার   সাসপেন্ড অভিযুক্ত ২ শিক্ষক 

Written by SNS August 27, 2023 7:45 pm

স্কুলে দলিত বলে হেনস্থা করা হতো এক পড়ুয়াকে । স্কুলেরই ক্লাসরুমে মিললো তার ঝুলন্ত দেহ। স্কুলের হস্টেলে থেকে পড়াশুনো করত ওই দলিত কিশোর। অভিযোগ , শিক্ষকদের হেনস্থার কারণেই আত্মহত্যা করে রাজস্থানের ওই পড়ুয়া।  ওই পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ২ শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে। খুনের মামলা দায়ের করে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।  এই ঘটনার প্রতিবাদে স্থানীয় থানা ঘেরাও করে এলাকার বাসিন্দারা।  স্কুলের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।  

স্থানীয় থানায় দায়ের করা এফআইআর সূত্রে জানা গেছে যে বেসরকারী স্কুলটি কোটপুতলি এলাকায় অবস্থিত। স্কুল লাগোয়া হস্টেলে থাকত ওই কিশোর ছাত্র।  সে তার বাবাকে জানিয়েছিল, স্কুলেরই দুই শিক্ষক তাকে হেনস্থা করেন।  এই বিষয়ে প্রিন্সিপালের কাছে অভিযোগ জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। ক্লাসরুম থেকে সেই ছাত্রেরই ঝুলন্ত দেহ মেলায় আলোড়ন পড়ে যায় এলাকায়।  
মৃত্যুর খবর চাউর হতেই ওই ছাত্রের পরিবার এবং এলাকার মানুষ স্থানীয় থানা ঘেরাও করেন। স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।  পুলিশ এফআইআর দায়ের করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।  মৃত ছাত্রের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার আশ্বাস দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।