টিকিটের হাহাকার মেটাতে রাজভবনে ‘জনতার দরবার’

Written by SNS November 4, 2023 8:12 pm

কলকাতা, ৪ নভেম্বর – ইডেনে ভারত- দক্ষিণ আফ্রিকা  ম্যাচের টিকিটের জন্য হাহাকার দেখে মাঠের মতো পরিবেশে বসে খেলা দেখার উদ্যোগ নিলেন খোদ রাজ্যপাল সি ভি আনন্দ বোস । তিনি রাজভবনেই ইডেন ম্যাচের বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করছেন। রাজভবনের তরফে জানানো হয়েছে, রবিবার ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করা হচ্ছে রাজভবনের লনেই। রাজ্যপালের ভাষায় যাকে বলা হচ্ছে ‘জনতা স্টেডিয়াম’। এখানে মাঠে বসেই খেলা দেখার সাধ অনেকটাই মেটাতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। 

রাজভবন সূত্রে জানা গিয়েছে, টিকিট নিয়ে সাধারণ মানুষের হাহাকার দেখেই ‘জনতা স্টেডিয়াম’ খোলার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল। ‘আগে এলে আগে দেখার সুযোগ ’ এই নিয়মে মোট ৫০০ জনকে এই ‘জনতা স্টেডিয়ামে’ প্রবেশ করার সুযোগ দেওয়া হবে। রবিবার দুপুর ১২টা থেকে দুটোর মধ্যে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে রাজভবনের দ্বার। তবে ৫০০ জন পূরণ হয়ে গেলে আর কাউকে ঢুকতে দেওয়া হবে না।
ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট পেতে মরিয়া হয়ে উঠেছে শহরবাসী। কিন্তু বহু কাঠখড় পুড়িয়েও মিলছেনা টিকিট।  বিক্ষোভ, হাহাকার, ক্ষোভ এবং অবশ্যই সিএবি ও বোর্ড কর্তাদের পড়তে হচ্ছে কঠোর সমালোচনার মুখে । টিকিট বণ্টন নিয়ে বিতর্কে ঢুকে পড়েছে রাজনীতিও। সেই বিতর্কের মধ্যেই সাধারণের জন্য ‘জনতা স্টেডিয়াম’ এর আয়োজন করা হয়েছে।