রাজ্যে আবারও গাড়ির টায়ারের মধ্যে উদ্ধার কোটি টাকা

Written by SNS December 5, 2022 3:26 pm

 জলপাইগুড়ি,৫ ডিসেম্বর —রবিবার উত্তরবঙ্গ থেকে ফের উদ্ধার কোটি টাকা। এর আগেও শিবপুর ,মালদহ থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। এবার রবিবার সন্ধেবেলা জলপাইগুড়ির বিন্নাগুড়িতে বিহারের নম্বর প্লেট লাগানো একটি কালো রঙের গাড়ি থেকে মেলে ৯৩ লক্ষ ৮৩ হাজার টাকা। গভীর রাত পর্যন্ত মেশিন এনে টাকা গোনার পর্ব চলে।

বাংলায় টাকা পাওয়া ঘটনা নতুন নয়।এর আগেও পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্লাট থেকে উদ্ধার হয়েছিল বিপুল টাকার পাহাড়। বিহারের নম্বর প্লেট লাগানো একটি কালো রঙের গাড়ি জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ারে বীরপাড়ার দিকে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে গাড়িটি আটক করে জলপাইগুড়ি জেলা পুলিশ। তল্লাশি চালাতে গিয়ে গাড়িটির টায়ারের ভিতর থেকে ৯৪ টি কালো প্লাস্টিকে মোড়া টাকার বান্ডিল খুঁজে পায় পুলিশ। এরপর এই খবর দেওয়া হয় স্থানীয় একটি ব্যাঙ্কের কর্মীদের। রবিবার হওয়ায় ব্যাঙ্ককর্মীদের পৌঁছতে কিছুটা দেরি হয়। বেশি রাতে মেশিন নিয়ে এসে টাকা গুনতে শুরু করেন তাঁরা। গাড়িতে থাকা পাঁচজনকে গ্রেফতারও করে পুলিশ।

জলপাইগুড়ি জেলা পুলিশের সুপার বিশ্বজিৎ মাহাত জানান, টাকা উদ্ধারকাণ্ডে ধৃতরা কয়লা ব্যবসায়ী বলে দাবি করেছে। এই টাকা তারা গৌহাটি নিয়ে যাচ্ছিল বলেও জানিয়েছে। তিনি জানান, গোপনসূত্রে খবর পেয়ে রবিবার তাঁরা বানারহাট থানার অন্তর্গত তেলিপাড়া চৌপত্থি মোড়ে নাকা তল্লাশি চালাচ্ছিলেন। সেই সময় খবর আসে ধূপগুড়ির দিক থেকে এশিয়ান হাইওয়ে ৪৮ হয়ে একটি কালো গাড়িতে করে বিপুল পরিমাণ টাকা পাচার হচ্ছে। সঙ্গে সঙ্গে জেলার সবকটি চেকপোষ্টকে সতর্ক করে দেওয়া হয়। এরপর বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ তেলিপাড়ায় বিহারের নম্বর প্লেট লাগানো এই গাড়িটি আটক করে। জানা গিয়েছে গাড়িটি বিহারের পূর্ণিয়া জেলার।