কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেল ব্লক করার নির্দেশ আদালতের

Written by SNS November 8, 2022 5:45 pm

বেঙ্গালুরু, ৮ নভেম্বর– অভিযোগের ভিত্তিতে টুইটারকে কংগ্রেস পার্টি এবং ভারত জোড়ো যাত্রার টুইটার অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করার নির্দেশ দিল বেঙ্গালুরুর একটি আদালত। এমআরটি নামক একটি মিউজিক সংস্থা এই অভিযোগটি দায়ের করে৷

কেজিএফ চ্যাপ্টার-২ ছবির ট্র্যাক ভুলভাবে ব্যবহার করে এমআরটি মিউজিকের কপিরাইট লঙ্ঘন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই সংস্থা রাহুল গান্ধি, জয়রাম রমেশ এবং সুপ্রিয়া শ্রীনেটের বিরুদ্ধে বেঙ্গালুরুর যশবন্তপুর থানায় এফআইআর দায়ের করেছে।

কংগ্রেসের অফিসিয়াল অ্যাকাউন্ট এবং ভারত জোড়ো যাত্রার হ্যান্ডলগুলি থেকে কেজিএফ-২-এর গানগুলির সঙ্গে একটি ভিডিও শেয়ার করা হয়েছে বলে অভিযোগ। এটি কপিরাইট লঙ্ঘন করেছে বলে অভিযোগ।

এমআরটি মিউজিক কোম্পানি অভিযোগে বলেছে যে তারা হিন্দিতে কেজিএফ-২ গানের স্বত্ব অধিগ্রহণ করতে অনেক টাকা দিয়েছে। অতএব, এইভাবে এর ব্যবহার কপিরাইট লঙ্ঘন।

এমআরটি মিউজিক বিবৃতিতে আরও বলেছে, ছবির গানের ব্যবহারে ভুল করা হয়েছে। কারণ ভারত জোড়ো যাত্রার উদ্দেশ্য রাজনৈতিক। আদালতের দেওয়া আদেশে টুইটারকে এই দুটি হ্যান্ডেল থেকে তিনটি লিঙ্ক সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। কংগ্রেস ও ভারত জোড়ো যাত্রার টুইটার হ্যান্ডেল ব্লক করার নির্দেশও দেওয়া হয়েছে।