কলকাতায় বাড়ছে করোনা সংক্রমণ , গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু 

Written by SNS April 28, 2023 2:33 pm

কলকাতা , ২৮ এপ্রিল – কলকাতায় ফের বাড়ছে করোনা সংক্রমণ। স্বাস্থ্য দফতর সূত্রে খবর,  প্রতি ৫০ লক্ষ শহরবাসীর মধ্যে ১০০ জন করোনায় আক্রান্ত হচ্ছেন। আক্রান্ত হচ্ছেন মূলত দক্ষিণ কলকাতার বাসিন্দারা।  তবে তাদের মধ্যে বেশির ভাগেরই কোনোরকম উপসর্গ নেই। মঙ্গলবার শহরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯০। যা বুধবার বেড়ে দাঁড়ায়  ১১৯।   গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।  শুক্রবার ৮টা নাগাদ একজনের মৃত্যু হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। বৃহস্পতিবার সন্ধেয় আরও একজনের মৃত্যু হয়েছে।

পুরসভার স্বাস্থ্য বিভাগের তরফে বলা হয়েছে , ‘‘করোনার স্বাস্থ্যবিধি ফিরিয়ে আনতে হবে।   
 রাজ্যে করোনা সংক্রমনা বাড়তে থাকায় গত সপ্তাহে মেয়র ফিরহাদ হাকিম পুরসভার স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। বাজারের ক্রেতা-বিক্রেতা সকলেই যাতে মাস্ক পরেন, সে বিষয়ে সতর্ক করা হয়েছে। দমদম ক্যান্টনমেন্ট সুভাষনগরের বাসিন্দা ৭৭ বছরের বিদেশ দত্ত করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন। শুক্রবার সকালে মৃত্যু হয় তাঁর। বৃহস্পতিবার সন্ধেয় মৃত্যু হয় হাওড়া বি গার্ডেনের বাসিন্দা জহরলাল রায়ের। ৬৮ বছরের ওই রোগীর  নিউমোনিয়া ধরা পড়ে। তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ছিলেন ।
সরকারি পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে বর্তমানে  সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১,৯০২ জন। সংক্রমণের হার বা কোভিড পজিটিভিটি রেট ১৪ শতাংশের উপরে।