কর্নাটকে আসন্ন বিধানসভা ভোটের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

Written by SNS April 6, 2023 4:33 pm
দিল্লি, ৬ এপ্রিল –  কর্নাটকে আসন্ন বিধানসভা ভোটের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। আগামী ১০ মে এক দফায় বিধানসভা ভোট হবে কর্নাটকে। ১৩ মে হবে ফল ঘোষণা। গত ২৯ মার্চ ভোটের দিনক্ষণ ঘোষণা করে নির্বাচন কমিশন। তার তিন দিন আগেই প্রথম দফায় রাজ্যের ১২৪টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে কংগ্রেস। উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে শিবকুমার, সিদ্ধারামাইয়া ছাড়া রয়েছেন কংগ্রেস সভাপতির ছেলে প্রিয়ঙ্ক খড়্গে, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কেএইচ মুনিয়াপ্পা প্রমুখ ।যদিও সে রাজ্যের ২২৪টি কেন্দ্রের একটিতেও এখনও প্রার্থীদের নাম চূড়ান্ত করতে পারেনি গেরুয়া শিবির। সূত্রের খবর,  গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই পিছিয়ে গেছে প্রার্থী ঘোষণা।

বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের রাজ্য  কর্নাটকে আসন্ন বিধানসভা ভোটের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল দল।কর্নাটক প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার এবং বিরোধী দলনেতা সিদ্ধারামাইয়ার  উপস্থিতিতে ৪১টি আসনে দলীর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। মান্ড্য জেলার মেলুকোট আসন স্বরাজ ইন্ডিয়া পার্টির প্রধান দর্শন পুত্তানিয়াকে ছাড়ার কথাও ঘোষণা করে কংগ্রেস।

২০১৮ সালের বিধানসভা ভোটে ১১৯টি আসন একাই জেতে বিজেপি। অন্য দিকে, কংগ্রেস জিতেছিল ৭৫টি বিধানসভা কেন্দ্রে। প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার দল জেডিএস পেয়েছিল ২৮টি আসন। ভোটের পর কংগ্রেস এবং জেডিএস মিলে সরকার  গঠন করলেও পরে বিধায়ক ভাঙিয়ে ক্ষমতা দখল করে বিজেপি।