ছত্তিশগড়ে কংগ্রেসের বিদায় আসন্ন তা উপলব্ধি করছে এই দল   : মোদি 

Written by SNS November 13, 2023 8:21 pm

মুঙ্গেলি , ১৩ নভেম্বর – ছত্তিশগড়ে নির্বাচনী প্রচারে গিয়ে দুর্নীতি ইস্যুতে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  এই রাজ্যে সরকার থেকে বিদায় নেওয়ার কাউন্টডাউন কংগ্রেস শুরু করে দিয়েছে বলে দাবি করলেন প্রধানমন্ত্রী।  সোমবার বিধানসভা ভোটার প্রচারে ছত্তিশগড়ে যান মোদি।  এদিন তিনি কংগ্রেসের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল এবং উপমুখ্যমন্ত্রী টি এস সিং দেও-এর মধ্যে ক্ষমতা ভাগাভাগির বিষয় তুলে ধরে কংগ্রেসকে কটাক্ষ করেন। 

ছত্তিশগড়ের মুঙ্গেলি জেলায় একটি সমাবেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  তিনি এদিন বলেন , কংগ্রেস যখন তার নিজের দলের শীর্ষ নেতাদের ছেড়ে দিতে পারে , তখন এটি নিশ্চিত যে তারা আমজনতাকেও ঠকাবে এবং তাদের দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করবে। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল এবং উপমুখ্যমন্ত্রী টিএস সিং দেও-এর মধ্যে ক্ষমতা ভাগাভাগি নিয়ে যে চর্চা শুরু হয়েছে তা নিয়েই এদিন কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।  প্রধানমন্ত্রী বলেন, ‘ কংগ্রেসও এখন বুঝতে পেরেছে যে ছত্তিশগড়ে তার সময় শেষ। দিল্লির কিছু সাংবাদিক বন্ধু এবং রাজনৈতিক বিশেষজ্ঞ আমায় বলেছেন , মুখ্যমন্ত্রী নিজেই হেরে যাচ্ছেন। ‘

 
মোদি এদিন বলেন, ‘ কংগ্রেস মোদিকে ঘৃণা করে।  তারা মোদির জাতকেও ঘৃণা করতে শুরু করেছে।  গত কয়েক মাস ধরে কংগ্রেস মোদির নামে সমগ্র ওবিসি সম্প্রদায়কে গালিগালাজ করছে।  এমনকি আদালত তাদের এমন না করার নির্দেশ দেওয়া সত্ত্বেও তারা ক্ষমা চাইতে অস্বীকার করে।’ মোদির বক্তব্য, ‘ ওবিসি সম্প্রদায়কে কংগ্রেস কতটা ঘৃণা করে তার এটি একটি উদাহরণ।  কংগ্রেসই বাবাসাহেব আম্বেদকরকে অপমান করেছিল।  বাবাসাহেবের রাজনীতিকে শেষ করার ষড়যন্ত্র করেছিল। ‘ কংগ্রেস ভোটব্যাংক এবং নিজেদের সন্তুষ্টির জন্য সব কিছু করতে পারে বলে এদিন অভিযোগ করেন মোদি। 
 
এদিকে মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি।  তিনি বেকারত্ব ইস্যুতে মোদির কঠোর সমালোচনা করেন।  
ছত্তিশগড়ের মোট ৯০ টি বিধানসভা আসনের মধ্যে ২০টির জন্য ভোটগ্রহণ হয়েছে ৭ নভেম্বর।  বাকি ৭০টি আসনে হবে ১৭ নভেম্বর।  মধ্যপ্রদেশে আগামী ১৭ নভেম্বর বিধানসভা নির্বাচন।