বিজেপির বিরুদ্ধে মল্লিকার্জুনকে খুনের ষড়যন্ত্রের অভিযোগ তুলল কংগ্রেস  

Written by SNS May 6, 2023 4:16 pm
বেঙ্গালুরু, ৬ মে –   কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গেকে খুনের ষড়যন্ত্রের অভিযোগ তুলল কংগ্রেস। শনিবার বিজেপির বিরুদ্ধে এই অভিযোগ করেন এআইসিসি-র সাধারণ সম্পাদক তথা কর্নাটক নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রণদীপ সিং সুরজেওয়ালা। তিনি বলেন, মল্লিকার্জুন খাড়্গে, তাঁর স্ত্রী এবং তাঁর গোটা পরিবারকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে বিজেপি। কংগ্রেসের নেতার এই বিস্ফোরক অভিযোগ খারিজ করেছে শাসক শিবির।

আগামী সপ্তাহেই কর্নাটকে বিধানসভা নির্বাচন। কর্নাটক বিধানসভা নির্বাচনের প্রচার ঘিরে বিজেপি ও কংগ্রেসের আক্রমণ-পাল্টা আক্রমণ পর্ব চলে আসছে। নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগেই বিজেপির বিরুদ্ধে কংগ্রেস সভাপতিকে খুনের ষড়যন্ত্রের অভিযোগ আনল কংগ্রেস। শনিবার এক সাংবাদিক সম্মেলনে একটি অডিয়ো ক্লিপ চালান কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালা। সেই অডিয়ো ক্লিপে কালাবুরাগি জেলার চিত্তপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী মণিকান্ত রাঠোড়কে বিরূপ মন্তব্য করতে শোনা যায়। কন্নড়ে মণিকান্ত বলেন, “আমরা ওঁর গোটা পরিবারকে সম্পূর্ণভাবে মুছে দেব।’’

সাংবাদিক সম্মেলনে এই অডিয়ো ক্লিপ শুনিয়ে  বিজেপির বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেন সুরজেওয়ালা । তিনি বলেন, “নির্বাচনের আগে কংগ্রেসকে আশীর্বাদ করেছেন কর্নাটকবাসী। আসন্ন নির্বাচনে পরাজয় হতে পারে, সেই ভয়ে বিজেপি নেতারা এখন মল্লিকার্জুন খাড়্গে এবং তাঁর পরিবারের সদস্যদের হত্যার ষড়যন্ত্র করছেন।” কংগ্রেস নেতা বলেন, হত্যার ষড়যন্ত্র কর্নাটকের নির্বাচনী আলোচনায় ঢুকে পড়েছে। রাঠোড়কে তিনি মোদি ও মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের চোখের মণি বলেও দাবি করেন। শাসক শিবিরকে এক হাত নিয়ে তিনি বলেন, “আমি জানি, প্রধানমন্ত্রী এখন নিশ্চুপ থাকবেন। নিশ্চুপ থাকবেন  কর্নাটক পুলিশ ও নির্বাচন কমিশন। তবে কর্নাটকের জনগণ চুপ থাকবে না। এর যোগ্য জবাব দেবেন তাঁরা।”