প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি , বামনগাছিতে দেড়ঘন্টা দাঁড়িয়ে কোলফিল্ড এক্সপ্রেস

Written by SNS June 7, 2023 8:26 pm

হাওড়া, ৭ জুন – হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ভেঙে মাঝপথেই থমকে গেল ট্রেন। বুধবার হাওড়া স্টেশন ছাড়ার কিছুক্ষণ পর ট্রেনের ইঞ্জিনের প্যান্টোগ্রাফ ভেঙে ওভারহেড তারের সঙ্গে জড়িয়ে ট্রেন চলাচলে ব্যাঘাত সৃষ্টি করে। এর জেরে বিকেল সাড়ে ৫টা থেকে ট্রেনটি বামনগাছির কাছে প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে যায় । এর জেরে দুর্ভোগের শিকার হন যাত্রীরা। সন্ধ্যা ৭টা নাগাদ আবার কোলফিল্ড এক্সপ্রেস রওনা হয় ।

হাওড়া ছাড়ার পর ধানবাদগামী কোলফিল্ড এক্সপ্রেস সালকিয়া বামনগাছি ব্রিজের কাছে হঠাৎ ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে পড়ে। সম্প্রতি  বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তাই কোলফিল্ড এক্সপ্রেসে এই ঝাকুনিতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

রেল সূত্রে জানা গিয়েছে, কোলফিল্ড এক্সপ্রেসের ইঞ্জিনের প্যান্টোগ্রাফ ভেঙে জড়িয়ে গিয়েছিল ওভারহেড তারের সঙ্গে। ঘটনাস্থলে টাওয়ার ভ্যান পাঠায় রেল। ছুটে যান ইঞ্জিনিয়াররা। দ্রুত শুরু হয় প্যান্টোগ্রাফ মেরামতি এবং পরিস্থিতি স্বাভাবিক করার কাজ। যদিও ৭টার আগে ট্রেন চলাচল স্বাভাবিক করা যায় নি। 

কোলফিল্ড এক্সপ্রেসের এক যাত্রী বলেন,  ‘‘কয়েক  দিন আগে এত বড় দুর্ঘটনা হয়ে যাওয়ার পরেও যে ট্রেনের রক্ষণাবেক্ষণের কাজ ঠিকমতো হচ্ছে না, আজকের ঘটনা তার প্রমাণ।’’এ প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই ঘটনায় কেউ আহত হননি। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ চালানো হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে ।