চিন যুদ্ধের জন্য প্রস্তুত: রিপোর্ট

Written by SNS November 14, 2022 5:46 pm

বেইজিং, ১৪ নভেম্বর– তাইওয়ানের সাথে উত্তেজনার মধ্যে, চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সামরিক প্রশিক্ষণের জন্য নিজের সৈন্যকে প্রস্তুত থাকার বার্তা দিয়েছেন। প্রস্তুতির জন্য নতুন আদেশকে দেশটির যুদ্ধের প্রস্তুতি এবং তার সেনাবাহিনীকে প্রশংসিত করার জন্য দেখা হচ্ছে। দ্য সিঙ্গাপুর পোস্ট সূত্রে এ খবর জানা গিয়েছে।
এর আগে, ৪ নভেম্বর, চিনা প্রেসিডেন্ট শি জিনপিং বলেছিলেন যে বেইজিং সামরিক প্রশিক্ষণ জোরদার করবে এবং যে কোনও যুদ্ধের জন্য প্রস্তুত হবে কারণ দেশের “নিরাপত্তা ক্রমবর্ধমান অস্থিতিশীল এবং অনিশ্চিত।” এ প্রসঙ্গে স্কাই নিউজ জানিয়েছিল, চিনা প্রেসিডেন্ট বেইজিংয়ে কেন্দ্রীয় সামরিক কমিশনের যৌথ অপারেশন কমান্ড সেন্টার পরিদর্শনকালে সৈন্যদের এমন বার্তা দেন । 

চিনের রাষ্ট্রীয় মালিকানাধীন মিডিয়া সিনহুয়া দ্বারা শিকে উদ্ধৃত করে বলা হয়েছে, “সমস্ত সামরিক বাহিনীকে তার সমস্ত শক্তি নিবেদন করা উচিত এবং যুদ্ধের প্রস্তুতির জন্য তার সমস্ত কাজ চালিয়ে যাওয়া উচিত, যুদ্ধ এবং জয়ের জন্য তাদের সক্ষমতা বৃদ্ধি করা উচিত।”
রিপোর্টে আরও বলা হয়েছে, “শি সশস্ত্র বাহিনীকে ২০তম সিপিসি জাতীয় কংগ্রেসের নির্দেশিকা নীতিগুলি পুঙ্খানুপুঙ্খভাবে অধ্যয়ন, প্রচার এবং বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন এবং জাতীয় প্রতিরক্ষা ও সামরিক বাহিনীকে আরও আধুনিকীকরণের জন্য দৃঢ় পদক্ষেপ গ্রহণ করতে বলেছেন।”