ভারতকে চাপে ফেলতে নিজ্জরকে খুন করিয়েছে চিন!

Written by Sunita Das October 9, 2023 5:36 pm

Canadian Hardeep Singh Nijjar, From Interpol Wanted poster. Handout / PNG *** Local Caption *** Photo of Hardeep Singh Nijjar on Interpol wanted poster

অটোয়া, ৯ অক্টোবর– খালিস্তানি প্রসঙ্গে নিয়ে ইতিমধ্যেই তিক্ততা দেখা দিয়েছে ভারত-কানাডা সম্পর্কে। সেই তিক্ত সম্পর্কে আবার নতুন ফাটল ধরিয়েছিল জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জর খুনের ঘটনা। তবে এবার জানা গিয়েছে সেই নিজ্জর খুনের নেপথ্যে নাকি রয়েছে চিন! এমনই চাঞ্চল্যকর দাবি করলেন কানাডার এক ব্লগার। তাঁর দাবি, নিজ্জরের খুনের সঙ্গে ভারতের নাম জড়িয়ে দিয়ে পশ্চিমি দুনিয়ার সামনে নয়াদিল্লিকে বিপাকে ফেলা যাবে- এই উদ্দেশ্যকে সামনে রেখেই গোটা পরিকল্পনা সাজানো হয়েছে। প্রসঙ্গত, কয়েকদিন আগেই কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ করেন নিজ্জর খুনে ভারতের হাত থাকতে পারে।যদিও এই বিস্ফোরক ভিডিও নিয়ে চিনের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি।


চিনে জন্মগ্রহণকারী মানবাধিকার কর্মী জেনিফার ঝেং বর্তমানে আমেরিকায় বসবাস করেন। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে তিনি বলেন, চিনা কমিউনিস্ট পার্টির মদতেই খুন হয়েছেন নিজ্জর। তার আগেই সিয়াটলে গিয়ে গোপন বৈঠক করেন চিনা কমিউনিস্ট পার্টির নেতারা। সেখানেই ঠিক হয়, নিজ্জরের খুনের সঙ্গে ভারতের নাম জড়িয়ে দিতে হবে। তাহলেই পশ্চিমি দুনিয়ার সঙ্গে ভারতের সম্পর্কে চিড় ধরানো সম্ভব হবে।

প্রসঙ্গত, পার্লামেন্টে দাঁড়িয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ আনেন, কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর খুনের নেপথ্যে ভারতের হাত রয়েছে। এর পর থেকে ভারত-কানাডা টানাপোড়েন অব্যাহত। দুই দেশ থেকেই অপর দেশের শীর্ষ কূটনীতিকদের বহিষ্কার করা হয়। দুই দেশের কূটনৈতিক চাপানউতোর এখনও অব্যাহত। তার মধ্যেই বিস্ফোরক দাবি ব্লগারের।