রাজভবনে সৌজন্য সাক্ষাতে মুখ্যমন্ত্রী 

Written by SNS November 2, 2023 8:57 pm

কলকাতা, ২ নভেম্বর –  নানা বিষয়ে মতানৈক্য থাকলেও বৃহস্পতিবার বিকেলে সৌজন্য সাক্ষাৎ সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বিজয়ার শুভেচ্ছা জানাতে এদিন রাজভবনে যান মুখ্যমন্ত্রী। প্রায় ৪০ মিনিট ধরে তাঁদের মধ্যে কথাবার্তা হয়। রাজভবন বেরিয়ে থেকে  সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ”বিজয়ার সৌজন্যমূলক  শুভেচ্ছা জানাতে এসেছিলাম।”

পায়ের সংক্রমণে বাড়িতেই বিশ্রামে ছিলেন মুখ্যমন্ত্রী। ভারচুয়ালি সব পুজোর উদ্বোধন সেরেছেন। তবে গত ২৭ অক্টোবর রেড রোডে দুর্গাপুজো কার্নিভালে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মঙ্গলবার থেকে নবান্নে যাতায়াত শুরু করেছেন।  বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি গেলেন রাজভবনে, রাজ্যপালের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে। তার আগে এদিন মুখ্যমন্ত্রী যান বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে, নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মাকে দেখতে।
রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, ”আমি শ্রীমতী নির্মলা বন্দ্যোপাধ্যায়কে দেখতে হাসপাতালে যাই । উনি অধ্যাপিকা ছিলেন। নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা। আমার সঙ্গে বেশ কয়েকবার আলাপ, দেখাসাক্ষাৎ হয়েছে। তিনি অসুস্থ শুনে আমি গিয়েছিলাম দেখতে। ওঁর অবস্থা খুবই সংকটজনক। যেমন দেখেছিলাম আগে, আর আজ যা দেখলাম, তার মধ্যে অনেক পার্থক্য । ওঁর দ্রুত সুস্থতা কামনা করি।” রাজ্যপালের সঙ্গে কী কথা হল, এই প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী জানান, ”এটা সৌজন্য সাক্ষাৎ ।”