নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে উচ্চ মাধ্যমিক কৃতীদের চাঁদের হাট

Written by SNS May 24, 2023 2:53 pm

কলকাতা, ২৪ মে – উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতীদের চাঁদের হাট নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে । প্রথম দশে শুধুমাত্র এই স্কুলেরই পড়ুয়া ৯ জন। প্রথম স্থানাধিকারী  নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনেরই  শুভ্রাংশু সরদার। এ বারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলে তাক লাগিয়ে দিল এই স্কুলের পড়ুয়ারা । 

উচ্চ মাধ্যমিকে প্রথম দশের মধ্যে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনেরই  ৯ জন পড়ুয়া রয়েছেন। এই অভাবনীয় সাফল্যে খুশি বিদ্যালয়ের পড়ুয়া থেকে শিক্ষক, শিক্ষাকর্মীরা সকলেই । এই স্কুলেরই ছাত্র শুভ্রাংশু সরদার রাজ্যে প্রথম হয়েছেন। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। উচ্চ মাধ্যমিকে চতুর্থ হয়েছেন নরেন্দ্রপুরের নরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৩। ৪৯১ নম্বর পেয়ে রাজ্যে ষষ্ঠ হয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের অর্কদীপ ঘরা।  ৪৯০ নম্বর পেয়ে সপ্তম স্থানে বিতান শাসমল, অর্ক ঘোষ এবং অভিরূপ পাল। ৪৮৯ নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিকে অষ্টম স্থানে রয়েছেন নরেন্দ্রপুরের সৈয়দ সাকলাইন কবীর। ৪৮৮ পেয়ে উচ্চ মাধ্যমিকে নবম হয়েছেন সায়ন সাহা এবং অর্কপ্রতিম দে।

স্কুলের  ফলাফলে খুশি নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ। তিনি বলেন, ‘‘খুবই আনন্দের খবর। আমরা আশা করেছিলাম, ২০১৫ সালের পর এ বার হয়তো আবার মেধা তালিকায় আসবে আমাদের কোনও ছাত্র। ছেলেটি ভাল ফল করবে তা প্রত্যাশিত ছিল। তবে উচ্চ মাধ্যমিকে প্রথম স্থান অধিকার করবে আমরা ভাবিনি। প্রথম দশে আমাদের স্কুলের ছাত্র রয়েছে ৯ জন ।’’

গত ১৯ মে মাধ্যমিকের ফল প্রকাশিত হয়। মাধ্যমিকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ১২ জন পড়ুয়া মেধা তালিকায় প্রথম দশে স্থান করে নেয় । উচ্চ মাধ্যমিক পরীক্ষাতেও সেই ধারাবাহিকতা বজায় রাখল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন।