ফের আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক !

Written by SNS June 17, 2023 5:43 pm
দিনহাটা , ১৭ জুন – ফের আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তাঁর কনভয়ে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলও আবার সেই  কোচবিহারের দিনহাটা। শনিবার কোচবিহারের সাহেবগঞ্জে বিডিও অফিসের সামনে বোমাবাজি চলে।  কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের অভিযোগ, তৃণমূল কর্মী, সমর্থকরা তাঁকে বাধা দেয়, গাড়ি লক্ষ্য করে তির-ধনুক নিয়ে হামলা চালায়। এই নিয়ে পুলিশের সঙ্গেও একপ্রস্ত বাদানুবাদও হয় নিশীথের।  বিজেপি কর্মীদের মারধর করারও অভিযোগ ওঠে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তৃণমূলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে।  
 
শনিবার সকাল থেকেই দিনহাটার সাহেবগঞ্জ বিডিও অফিসের সামনে উত্তেজনা ছিল। স্ক্রুটিনির সময় তৃণমূল সমর্থকরা বাড়তি জমায়েত করছিল বলে অভিযোগ করে বিজেপি। প্রার্থীরা অভিযোগ জানাতে থাকেন , তাঁদের বিডিও অফিসে ঢুকতে দেওয়া হচ্ছে না। উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহও। মন্ত্রী বিজেপি প্রার্থীদের মনোনয়ন ছিঁড়ে ফেলেন বলে অভিযোগ।এক সময় তাঁদের মধ্যে হাতাহাতিও শুরু হয়। উত্তেজনা চত্বরে পারে আঁচ করে  সাহেবগঞ্জে বাড়তি পুলিশ, কমব্যাট ফোর্স মোতায়েন করা হয়েছিল। এদিকে দলের প্রার্থীদের অভিযোগ পেয়ে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকও বিডিও অফিসে যাবেন বলে জানান।
সেইমতো নিশীথ বিডিও অফিসে পৌঁছতেই তাঁর গাড়িতে হামলা চলে অভিযোগ। সঙ্গে সঙ্গে ছুটে যায় প্রচুর পুলিশ। উত্তেজিত জনতাকে সরানো চেষ্টা করে। কিন্তু পরিস্থিতি নিমেষের মধ্যে এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পুলিশ বাহিনীকে কার্যত হিমশিম খেতে হয়। জানা যাচ্ছে, দিনহাটা ২ পঞ্চায়েত এলাকায় গ্রাম পঞ্চায়েতের সংখ্যা ১২টি। তার মধ্যে দুটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল। বিজেপি গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির অনেক আসনেই প্রার্থী দিতে পারেনি। তৃণমূলের অভিযোগ, সেই কারণেই স্ক্রুটিনির সময় ইচ্ছাকৃতভাবে অশান্তি বাধানোর চেষ্টা করছে বিজেপি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে ।
নিশীথ প্রামানিকের অভিযোগ, তাঁর কনভয় লক্ষ্য করে হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বিজেপির দাবি, বোমাবাজিও হয়েছে। নিশীথ বলেন, ‘‘পশ্চিমবাংলায় অরাজকতার পরিবেশ সৃষ্টি করছে তৃণমূল। উদয়ন গুহের নেতৃত্বে পুলিশও আমাদের কর্মীদের মারছে। আমাদের লক্ষ্য করে তির মারা হচ্ছে! আমাদের প্রার্থীদের মারধর করা হচ্ছে, কাগজ ছিনিয়ে নেওয়া হচ্ছে।’’
পাল্টা তৃণমূলের দাবি, শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র স্ক্রুটিনির কাজ চলছিল। তখন সেখানে নিশীথের নেতৃত্বে প্রায় ৫০টি মোটর বাইকে বিজেপির লোকজন এসে উত্তেজনার সৃষ্টি করে । এ নিয়ে তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষের দাবি, কেন্দ্রীয় মন্ত্রীর অভিযোগ মিথ্যে। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে অশান্তির জন্য নিশীথকেই দায়ী করেছেন মন্ত্রী উদয়ন। 
নিশীথের অভিযোগ, পুলিশ তৃণমূলের হয়ে কাজ করছে। বিজেপি কর্মী, প্রার্থীদের উপর অকারণ অত্যাচার করছে। গোটা সাহেবগঞ্জেই এ নিয়ে উত্তেজনা চরমে ওঠে।