নিয়োগ দুর্নীতি কাণ্ডে চাকরি যাওয়া ১০জনকে সিবিআই তলব

Written by SNS April 29, 2023 4:58 pm

cbi

কলকাতা,২৯ এপ্রিল — শুক্রবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে দুটি মামলা সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।সেদিনই যাদের চাকরি গেছে তাদের মধ্যে ১০ জনকে নোটিস পাঠানো হয়েছে। বেআইনি ভাবে চাকরি দেওয়া ও পাওয়া নিয়ে যে বিতর্ক ও আলোচনা শুরু হয়েছে সেই বিতর্ক চলতেই থাকবে আপাতত । নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিযোগ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ইতিমধ্যে চাকরি গিয়েছে বেশ কিছু শিক্ষক ও শিক্ষা কর্মীর।

বেআইনিভাবে চাকরি পাওয়া এবং এই চক্রের মধ্যে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়েছেন বারাসতের জাতীয় পুরস্কার পাওয়া প্রধান শিক্ষক তাপস মণ্ডল, প্রাক্তন তৃণমূল নেতা কুন্তল ঘোষ ও শান্তনু বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া গ্রেফতার করা হয়েছে অয়ন শীলকে।

সূত্রের খবর, যারা বেআইনি ভাবে চাকরি পেয়েছিলেন, অর্থাৎ অযোগ্যদের ডেকে জিজ্ঞাসা করা হবে তাঁরা কাউকে টাকা দিয়ে চাকরি পেয়েছিলেন কিনা। সেই টাকা নগদে দিয়েছিলেন নাকি ব্যাঙ্কের মাধ্যমে ইত্যাদি।

হাইকোর্টের নির্দেশে এভাবে চাকরি যাওয়া নিয়ে রাজনৈতিক বিতর্কও হয়েছে। তৃণমূল বারবার বোঝাতে চেয়েছে, দুর্নীতির তদন্ত হোক, কিন্তু কারও চাকরি চলে যাওয়াকে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যক্তিগত ভাবে পছন্দ করেন না। কিছুদিন আগে একটি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সেকথা বলেছিলেন।