অনুব্রত ও সুকন্যা মন্ডল ঘনিষ্ঠ বিদ্যুৎবরণ গায়েনের বাড়িতে হানা দিল সিবিআই

Written by SNS June 8, 2023 2:49 pm

বোলপুর , ৮ জুন –  অনুব্রত ও সুকন্যা মন্ডল ঘনিষ্ঠ বিদ্যুৎবরণ গায়েনের বাড়িতে হানা দিল সিবিআই। বুধবার সকালে প্রায় ১ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তিন আধিকারিক। বোলপুর পুরসভার গ্রুপ ডি কর্মী বিদ্যুৎবরণ গায়েনের বাড়ি বোলপুরের কালিকাপুর এলাকায়।  বেলা সাড়ে ১১টা নাগাদ বোলপুরে বিদ্যুৎ গায়েনের বাড়ি থেকে বেরিয়ে যান তাঁরা। লিভার ক্যানসারে আক্রান্ত তিনি। তাঁর শারীরিক অসুস্থতার জন্যই বাড়ি এসে জিজ্ঞাসাবাদ করা হয়।   

বিদ্যুৎবরণের ঘনিষ্ঠদের সূত্রে জানা যায় , তিনি খুবই অসুস্থ। বাড়িতেই গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। এর পাশাপাশি, বীরভূমের কয়েকটি ব্যাঙ্কের আধিকারিকদের তলব করা হয়েছে শান্তিনিকেতনে সিবিআইয়ের অস্থায়ী শিবিরে। সিবিআই সূত্রে খবর, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথিও সঙ্গে রাখতে বলা হয়েছে। অনুব্রতের গাড়িচালক তুফান মির্ধাকেও ওই  অস্থায়ী শিবিরে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে ।

বোলপুর পুরসভার গ্রুপ ডি কর্মী বিদ্যুৎবরণ। অস্থায়ী কর্মী হিসাবে তিনি পুরসভায় চাকরি পেয়েছিলেন ২০০৮ সাল নাগাদ। সেই সময় তিনি গাড়ির খালাসি হিসাবে কাজ করতেন। এর পর ২০১২ সালে পুরসভার স্থায়ী কর্মী হন বিদ্যুৎবরণ। স্থায়ী কর্মী হওয়ার পর খালাসি থেকে পদোন্নতি হয়ে গাড়িচালক হন তিনি। এর আগেও তাঁর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই।
গরু পাচার মামলায় মঙ্গলবার থেকে তৎপরতা বাড়িয়েছে সিবিআই। তদন্তকারীদের প্রশ্ন, সামান্য পুরসভার চাকরি করে কীভাবে এত সম্পত্তির মালিক হলেন বিদ্যুৎ? প্রসঙ্গত, অনুব্রত মণ্ডলের পাশাপাশি সুকন্যার সঙ্গেও ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বিদ্যুৎবরণ গায়েনের। সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি রয়েছে তাঁদের। উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের কোম্পানির সঙ্গে ডিরেক্টর হিসেবে যুক্ত ছিলেন বিদ্যুৎ বরণ গায়েন।  গোরু পাচার তদন্তে নেমে এমনটাই জানতে পারেন সিবিআই আধিকারিকেরা। বিদ্যুৎ বরণ গায়েনকে বেশ কয়েকবার নোটিশ দেওয়া হয় হাজিরা দেওয়ার জন্য। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বারবার সেই হাজিরা এড়িয়ে যান বিদ্যুৎ বরণ গায়েন। তাই এবার সরাসরি তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করল সিবিআই।