বিএসএনএলের ২১ কর্তার বিরুদ্ধে ২২ কোটির দুর্নীতির তদন্তে সিবিআই

Written by SNS June 17, 2023 5:54 pm

দিল্লি, ১৭ জুন– এবার সিবিআই থাবায় উঠে এলো বিএসএনএলে দুর্নীতি কান্ড। তদন্তে নেমে বিএসএনএলে ২২ কোটির দুর্নীতির খোঁজ পেল সিবিআই। ২১ জন অফিসারের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআই। অভিযোগ, একটি ঠিকা সংস্থাকে বরাত দিয়ে সেখান থেকে ঘুর পথে দুর্নীতি করেছে এই একুশজন। 

অভিযুক্তদের তালিকায় এক জন প্রাক্তন জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এবং জোরহাট, শিবসাগর, গুয়াহাটি-সহ বিভিন্ন জায়গার চিফ অ্যাকাউন্টস অফিসাররা রয়েছেন।

জানা গিয়েছে, অপটিক ফাইভারের কাজের জন্য একটি ঠিকা সংস্থাকে বরাত দেওয় হয়েছিল। সেটি বিএসএনএলের নথিভুক্ত ঠিকা সংস্থা নয় বলে খবর। অভিযোগ, এই সংস্থাটি আধাখ্যাচড়া কাজ করে ছেড়ে দিয়েছে। উল্টে অতিরিক্ত টাকা নিয়েছে। সেই টাকা বিএসএনএল দিয়েও দিয়েছে কিচ্ছুটি না বলে।

এখানেই সন্দেহের মেঘ জমে। তারপর সিবিআইকে তদন্তভার দেয় কেন্দ্রীয় টেলিকম মন্ত্রক। শুক্রবার অসম, বাংলা, বিহার, ওড়িশা, হরিয়ানা-সহ বিভিন্ন রাজ্যের ২৫টি জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। তারপরেই এই একুশজন বিএসএনএল কর্তার বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় এজেন্সিটি।