অধিনায়কের রেকর্ড, অর্জুনের রান ‘হজমের’ লজ্জা  

Written by SNS April 23, 2023 3:45 pm

মুম্বই, 23 এপ্রিল–পাঞ্জাব কিংসের বিরুদ্ধে মুম্বইয়ের হারের দিন দলের দুই প্রজন্মের দুই তারকা ঠিক যেন বিপরীত মেরুতে। একদিকে অধিনায়ক রোহিত শর্মা নয়া কীর্তি গড়লেন। অন্যদিকে উদীয়মান প্রতিভা অর্জুন তেণ্ডুলকরের নামের পাশে লেখা হয়ে গেল লজ্জার রেকর্ড।

প্রথম ভারতীয় হিসাবে আইপিএলে আড়াইশো ছক্কা হাঁকানোর রেকর্ড করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। শনিবার ২৭ বলে ৪৪ রানের ইনিংসে ৩টি ছক্কা হাঁকান তিনি। সব মিলিয়ে আইপিএলে রোহিতের ছক্কার সংখ্যা দাঁড়াল ২৫০। আইপিএলে ছক্কার নিরিখে ধোনি (২৩৫), কোহলিদের (২২৯) থেকে অনেকটাই এগিয়ে রোহিত। আইপিএলের ইতিহাসে রোহিতের থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন মাত্র দু’জন। একজন ডি’ভিলিয়র্স (২৫১)। আরেকজন ক্রিস গেইল (৩৫৭)। খুব শীঘ্রই ডি’ভিলিয়র্সকেও টপকে যাবেন মুম্বই অধিনায়ক।

এ তো গেল রোহিতের কথা। ঠিক উলটো প্রান্তে অর্জুন। মুম্বইয়ের আগের ম্যাচের অন্যতম সেরা বোলার অর্জুনের দিনটা বেশ খারাপ গিয়েছে। ১৬ তম ওভারে কুরান এবং হরপ্রীতের বিরুদ্ধে ৩১ রান দিয়ে বসেন শচীনপুত্র। এক ওভারে ৪টি চার এবং দুটি ছ’ক্কা হজম করতে হয় তাঁকে। যা কিনা চলতি আইপিএলে যুগ্ম সবচেয়ে বেশি রানের ওভার। এর আগে এক ওভারে ৩১ রান দিয়েছিলেন গুজরাটের যশ দয়াল, কেকেআরের রিঙ্কু সিংয়ের বিরুদ্ধে।

লজ্জার নজির গড়া অর্জুনকে রীতিমতো নোংরা আক্রমণ করা হচ্ছে নেটদুনিয়ায়। কেউ বলছেন, আর যাই হোক অর্জুনকে তাঁর প্রতিভার জন্য দলে নেওয়া হয়নি। কেউ আবার বলছেন, স্বজনপোষণের চক্করে ভুগতে হচ্ছে মুম্বইকে। অথচ, এই অর্জুন যখন আগের ম্যাচে মুম্বইকে জেতালেন তখন তাঁকে নিয়ে রীতিমতো নাচানাচি শুরু হয়ে গিয়েছিল।