রাজস্থানে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে ইডির তল্লাশি 

Written by SNS September 26, 2023 7:14 pm

জয়পুর, ২৬ সেপ্টেম্বর –  মিড ডে মিল প্রকল্পে দুর্নীতির অভিযোগে রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র সিং যাদবের বাসভবনে তল্লাশি শুরু করল ইডি । বাসভবন সংলগ্ন এলাকায় যাতায়াতও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এই তল্লাশি প্রসঙ্গে ইডির তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। প্রসঙ্গত, চলতি বছরের শেষেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিশানায় রাজ্যের মন্ত্রী।

রাজস্থানের স্বরাষ্ট্র ও উচ্চশিক্ষা ও আইন সংক্রান্ত দফতর সামলান মন্ত্রী রাজেন্দ্র সিং যাদব। তাঁর বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। সূত্রের খবর, মঙ্গলবার সকালেই জয়পুরে তাঁর বাড়িতে হাজির হয় ইডির তদন্তকারী দল। জয়পুরের কোটপুতলির বিধায়ক রাজেন্দ্র সিং যাদবের বাসভবন ছাড়াও আরও ১০টি জায়গায় একসঙ্গে তল্লাশি শুরু হয়। মন্ত্রীর বাসভবনের পাশাপাশি বেহরোর , বিরাটনগর তার মধ্যে রয়েছে। রয়েছে বেশ কয়েকটি কারখানাও। এই কারখানাগুলোর মালিকানা রয়েছে মন্ত্রীর ঘনিষ্ঠদের নামে। তল্লাশি চালানোর পাশাপাশি মন্ত্রীর বাসভবন সংলগ্ন এলাকায় যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। কোন কোন সংস্থার সঙ্গে মন্ত্রীর যোগ রয়েছে তা খতিয়ে দেখবে তদন্তকারী সংস্থাগুলি।
গত বছর সেপ্টেম্বরেও মিড্ ডে মিল প্রকল্পে দুর্নীতি নিয়ে রাজেন্দ্র সিংয়ের বাসভবন-সহ বেশ কিছু জায়গায় তল্লাশি চালানো হয়।