কলকাতার বড়বাজারে উদ্ধার টাকার পাহাড়! গ্রেপ্তার ৯

Written by SNS January 3, 2023 2:46 pm

কলকাতা ,৩ জানুয়ারী — সোমবার রাতে গোটা বড়বাজার জুড়ে অভিযান চালালো পুলিশ ।বড়বাজারে হানা দিয়ে গোয়েন্দা পুলিশ উদ্ধার করে ষাট লক্ষ টাকা । ঘটনায় অভিযুক্ত সন্দেহে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেই খবর।

পুলিশ সূত্রে জানা যায় বেশ কিছুদিন ধরে বড়বাজার থানার গোয়েন্দা বিভাগ নজর রাখছিলেন এই বিষয়টির ওপর। হিসাব বহির্ভূত বড় পরিমাণ টাকা বড়বাজার ও পোস্তা অঞ্চলে পাচার হচ্ছে, এমন খবর লালবাজারে গোয়েন্দা বিভাগের গুন্ডা দমন শাখার আধিকারিকদের হাতে আসে। তারই ভিত্তিতে গোয়েন্দারা বিভিন্ন জায়গায় হানা দেন। সোমবার বিকেল পাঁচটা নাগাদ বিষ্ণুপদ আঁশ নামের এক ব্যক্তি ৯ লক্ষ ৩৭ হাজার ৫০০ টাকা-সহ গ্রেপ্তার করা হয়। তারপর একে একে বিজয় শর্মা, প্রদীপ চক্রবর্তী, ঝন্টু নস্কর, সন্দীপ ঠাকুর-সহ মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়।

  ধৃতদের কাছ থেকে উদ্ধার হওয়া মোট টাকার পরিমাণ ৫৯ লক্ষ ৭৬ হাজার ২০০ টাকা। ওই টাকা কি কারণে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিলো তার যথাযত উত্তর দিতে পারেননি কেউই। গোয়েন্দাদের ধারণা, হাওয়ালার টাকা পাচার করা হচ্ছিল। এই তথ্য পুলিশের পক্ষ থেকে আয়কর দপ্তরকেও দেওয়া হবে। হাওয়ালার গদির সন্ধান চালানো হবে।

পুরো ঘটনাটি পুলিশের তদারকিতে রয়েছে ,টাকাটা কোথায় থেকে এসেছে এবং কোথায় পাচার করা হচ্ছিলো তা জানার চেষ্টা করছে পুলিশ।ধৃত ৯ অভিযুক্তকে দফায় দফায় জেরা করা হচ্ছে।