মাফিয়া ধরতে গিয়ে যোগীর পুলিশের গুলিতে মৃত উত্তরাখণ্ডের বিজেপি নেতার স্ত্রী 

Written by SNS October 13, 2022 3:29 pm

kill

মোস্ট ওয়ান্টেড খুনি ধরতে গিয়ে গুলি করে মারা হল বিজেপি নেতার স্ত্রীকে। উত্তরপ্রদেশের পুলিশের এই কাজে আতঙ্কে উত্তরাখণ্ডের গোটা এলাকা। 

জানা গেছে, গোপন সূত্রে খবর এসেছিল উত্তরপ্রদেশ পুলিশের কাছে যে, উত্তরাখণ্ডের  একটি এলাকায় নাকি পৌঁছেছে মোস্ট ওয়ান্টেড খনি মাফিয়া জাফর। বুধবার রাতে তাকে ধরতেই উত্তরাখণ্ডে অপারেশনে গিয়েছিল যোগী আদিত্যনাথের পুলিশ। কিন্তু সেখানেই গুলি, পাল্টা গুলির মধ্যে পড়ে মৃত্যু হল উত্তরাখণ্ডের স্থানীয় বিজেপি নেতা গুরতাজ ভুল্লারের স্ত্রী গুরপ্রীত কৌরের। যে ঘটনায় যোগীর পুলিশের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে উত্তরাখণ্ডের ওই এলাকার স্থানীয় থানায়।

উত্তরপ্রদেশ পুলিশের বক্তব্য, গোপন সূত্রে খবর পেয়ে তারা অপারেশনে গিয়েছিল। তাদের কাছে খবর ছিল, জাফর বিপুল পরিমাণ নগদ টাকা ওই বিজেপি নেতার বাড়িতে রেখে পালিয়ে যাচ্ছিল। সেই সময়েই গিয়ে পৌঁছয় উত্তরপ্রদেশ পুলিশের টিমটি।

একদিকে সেই পুলিশ টিমকে ঘিরে ধরে স্থানীয়রা। অন্যদিক থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাফিয়ারা। তারমধ্যেই পড়ে গিয়ে মৃত্যু হয় ওই মহিলার।

উত্তরাখণ্ড পুলিশের বক্তব্য, জরুরি ভিত্তিতে কুণ্ডা থানায় উত্তরপ্রদেশ পুলিশ এই অপারেশনের কথা জানায়। কিন্তু যখন উত্তরাখণ্ড পুলিশ ওই এলাকায় পৌঁছয় ততক্ষণে সমস্ত ঘটনা ঘটে গিয়েছে।

গুলি-পাল্টা গুলিতে জখম হয়েছেন পাঁচ পুলিশকর্মী। তারমধ্যে দু’জনের শরীরে গুলি লেগেছে। তাঁদের মোরাদাবাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের বক্তব্য, পুলিশ পোশাক পরে ছিল না। ফলে তারা যে আসলে পুলিশ, মাফিয়া বাহিনীর কেউ নয়, সেটা রাতের অন্ধকারে বোঝা সম্ভব ছিল না। পাল্টা উত্তরপ্রদেশ পুলিশের দাবি, এই ধরনের অপারেশনে পুলিশ পোশাক পরে যায় না। সাদা পোশাকেই যায়।