মোদিকে ১০ মাথার রাবন বলতেই খাড়্গের বিরুদ্ধে খড়গহস্ত বিজেপি 

Written by SNS November 29, 2022 5:02 pm

দিল্লি, ২৯ নভেম্বর– আহমদাবাদের এক সভায় খাড়্গে প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ শানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাবণের সঙ্গে তুলনা করে বলেছেন প্রধানমন্ত্রী প্রচারে বলছেন, ‘আর কাউকে দেখতে হবে না, শুধু মোদিকে দেখে ভোট দিন।’ জনতার উদ্দেশে কংগ্রেস সভাপতি বলেন, ‘আমরা পুরসভা, পঞ্চায়েত, লোকসভা, বিধানসভা, সব নির্বাচনেই তো মোদিকে দেখছি। একটাই তো মুখ। ওঁর কি রাবণের মতো দশটা মাথা আছে?’

আর এটাই এখন বিজেপির মোক্ষম অস্ত্র। কংগ্রেস সভাপতির বিরুদ্ধে এই অভিযোগ তুলে ঝাঁপিয়ে পড়েছে গোটা বিজেপি পরিবার। প্রধানমন্ত্রীর অপমান বলে প্রচারের শেষবেলায় ঝড় তুলেছে তারা। আগামী পরশু গুজরাত বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট নেওয়া হবে। মঙ্গলবার বিকাল ৩’টেয় শেষ হয়েছে সরব প্রচার। 

খাড়্গে এই মন্তব্যের জেরে বোঝাতে চেয়েছেন, বিজেপির মোদি ছাড়া কিছু নেই। সব নির্বাচনেই মোদিকে ভোট চাইতে হয়। বস্তুত, গুজরাতের এবারের নির্বাচনে দলের মোদি নির্ভরতা আরও প্রকট হয়েছে। ১১ মার্চ থেকে প্রধানমন্ত্রী নিজের রাজ্যে প্রচার শুরু করেছেন। সেই থেকে কোনও মাস বাদ যায়নি, নিজের রাজ্যে প্রচারে যাননি প্রধানমন্ত্রী।

বিজেপি অবশ্য খাড়্গের বক্তব্যকে প্রচার করছে ভিন্ন ভাবে। তারা বলছে, কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রীকে রাবণের সঙ্গে তুলনা করেছেন। শুধু খাড়্গের মন্তব্যই নয়, এবারের ভোটে কংগ্রেস নেতাদের অতীতে মোদি সম্পর্কে বক্তব্যও বিজেপি প্রচারে তুলে ধরছে। প্রধানমন্ত্রী নিজে বলেছেন, কংগ্রেস আমাকে পদে পদে অসম্মান করছে।