নিজের বাড়িই নেই ধনকুবের বেজোসের, থাকেন ৫ কোটির ভাড়াবাড়িতে

Written by SNS June 2, 2023 7:30 pm

 ওয়াশিংটন, ২ জুন– তিনি বিশ্বের সেরা ধনকুবেরদের মধ্যে একজন। তাঁর কাছে অগাধ সম্পত্তি। অথচ তাঁর নাকি নিজের কোনো থাকার স্থান মানে বাড়িই নেই। থাকেন ভাড়া বাড়িতে। তিনি আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। সম্প্রতি বান্ধবী লরেন স্যানচেজের সঙ্গে বাগদান সেরেছেন। আমেরিকার মালিবু শহরে কেনি জি’র বাড়িতে থাকছেন তাঁরা। সেই বাড়িটিকে প্রাসাদই বলা চলে। বিরাট পুল থেকে রেকর্ডিং স্টুডিও কী নেই সেখানে! কিন্তু সবচেয়ে তাক লাগানো বিষয় হল সাড়ে ৫ হাজার বর্গফুট আয়তনের বাড়িটির ভাড়া! মাসে ৬ লক্ষ ডলার! ভারতীয় মুদ্রায় ৪ কোটি ৮৮ লক্ষ ৯৩ হাজার টাকারও বেশি। এক সংবাদমাধ্যমের দাবি তেমনই।

প্রসঙ্গত, ১৭৫ মিলিয়ন ডলার ব্যয়ে বেভারলি হিলসে তৈরি হচ্ছে বেজোসের বাড়ি। যতদিন না সেটা তৈরি হয় ততদিন এখানেই থাকবেন দু’জনে। গত মার্চ থেকে মালিবুর বাসিন্দা বেজোস ও লরেন। মজার কথা হল, এই বাড়ির সব আসবাবও আমাজনের প্রতিষ্ঠাতারই! তা সত্ত্বেও প্রায় ৫ কোটি টাকা মাসিক ভাড়া গুনছেন তিনি। তবে বেজোস তো আর হরিপদ কেরানি নন। তিনি বিশ্বের ধনকুবেরদের তালিকায় তিন নম্বরে রয়েছে। তাই মাসে ওই টাকা যে তাঁর কাছে নস্যি তা বলাই বাহুল্য।

এদিকে বেভারলি হিলসে ১০ একর জমিতে তৈরি হচ্ছে বেজোসের স্বপ্নের বাড়ি। ‘ওয়ার্নার ব্রাদার্স’-এর প্রাক্তন প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারের থেকে ওই জমি তিনি কিনেছেন। বেজোসের স্বপ্নের বাড়িও যে প্রাচুর্য ও বৈভবে সকলের তাক লাগাবে সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল।