নওশাদের হয়ে আদালতে সওয়াল বিকাশের 

Written by SNS February 22, 2023 6:16 pm

কলকাতা, ২২ ফেব্রুয়ারি — বুধবার নওশাদ সিদ্দিকীর হয়ে আদালতে সওয়াল করেন সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। অন্যদিকে নওশাদ কে এতদিন জেলে রাখা নিয়ে প্রশ্ন তুললেন বিধানসভার অধ্যক্ষ তথা আইনজীবী বিমান বন্দোপাধ্যায়।  বন্দোপাধ্যায়ের মতে, এতদিন জেলে রাখার মত অপরাধ নওশাদ করেনি।

 বিমানবাবু জানান , স্পিকার হিসেবে নন, তিনি একজন আইনজীবী হিসেবে এই কথা বলেছেন। প্রসঙ্গত বুধবার দুপুরেই নওসাদের জামিন মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। ধর্মতলার কর্মসূচিতে নওসাদ-সহ ৮৮ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। এদিন বিচারপতি জয়মাল্য বাগচীও তা নিয়ে পুলিশকে ভর্ৎসনা করেন।

হেয়ার স্ট্রিট থানা প্রথমে গ্রেফতার করেছিল নওসাদকে। তারপর সেই মামলায় পুলিশ হেফাজত কাটিয়ে তিনি যখন জেল হেফাজতে তখন নতুন একটি মামলায় তাঁকে হেফাজতে নেয় লেদার কমপ্লেক্স থানা। এই হেফাজত যেদিন শেষ হয় সেদিন আবার নতুন একটি মামলায় হেফাজতে নেয় নিউ মার্কেট থানা।

এর মধ্যেই তৃণমূল অভিযোগ করে, একুশের ভোটের আগে নওসাদ বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ রাখতেন। সংখ্যালঘু ভোট কেটে দিয়ে যেভাবে আসাদউদ্দিন ওয়াইসি বিজেপির সুবিধা করে দেন তেমনই এই রাজ্যে ভূমিকা নিয়েছিলেন নওসাদরা।

 বামেরা গোড়া থেকেই নওসাদের পাশে ছিল। এমনকি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও নওসাদের গ্রেফতারিকে রাজ্য সরকারের প্রতিহিংসা হিসেবে দেখাতে চেয়েছিলেন। তার মধ্যেই এদিন তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন স্পিকার। সেইসঙ্গে তিনি এও বলেন, নওসাদের আইনজীবীদের ভাল করে কোর্টে সওয়াল করা উচিত। বুধবার হাইকোর্টে নওসাদের হয়ে সওয়াল করেন সিপিএমের রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য।