‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি কাশ্মীরে 

Written by SNS January 30, 2023 2:24 pm

শ্রীনগর ,৩০ জানুয়ারী —‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠান ঘিরে সোমবার কড়া নিরাপত্তা শ্রীনগরে . আজ কাশ্মীরে শেষ হচ্ছে ভারত জোড়ো যাত্রা। যাত্রা শুরু হয়েছিল কন্যাকুমারী থেকে। ১৩৫ দিনের ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তির দিন সকাল থেকেই শ্রীনগর জুড়ে তুষারপাত হচ্ছে। বরফ নিয়ে লোফালুফি করেছেন রাহুল এবং প্রিয়ঙ্কা।

দেশকে ঐক্যবদ্ধ করতে গত বছর ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ১৩৫ দিনের যাত্রায় ১২টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলে পা রেখেছেন রাহুল। এই যাত্রায় সামিল হয়েছেন সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট মানুষেরা। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে রাহুলের এই কর্মসূচি নজর কেড়েছে রাজনৈতিক শিবিরের। কংগ্রেসের এই কর্মসূচির শেষ দিনে কয়েকটি বিরোধী দলসহ ২১টি দলকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। ফলে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি অনুষ্ঠানের মঞ্চে বিরোধী ঐক্যের ছবি দেখা যেতে পারে। যদিও সূত্রের খবর, সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিচ্ছে না তৃণমূল, সমাজবাদী পার্টি, টিডিপির মতো বিরোধী দল।

সোমবার শ্রীনগরে কংগ্রেসের সদর দফতরে সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাহুলের নেতৃত্বে পদযাত্রা পৌঁছবে শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে। এদিকে শ্রীনগরে তুষারপাতের জেরে শ্রীনগরগামী সব বিমান দেরিতে উড়ছে। ভিস্তারা বিমান সংস্থা তাদের ২টি বিমান বাতিলও করেছে।