ফের আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস 

Written by SNS January 21, 2023 5:35 pm

নিউ জলপাইগুড়ি, ২১ জানুয়ারি–নিউ জলপাইগুড়ি-হাওড়া শাখায় বন্দে ভারত এক্সপ্রেসে আবার পাথর ছোড়ার অভিযোগ উঠল। শনিবার এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিহারের কাটিহার জেলার বলরামপুর থানা এলাকায় বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়। পাথর ছোড়ার কারণে ২২৩০২ নম্বর  বন্দে ভারত এক্সপ্রেসের ‘সি৬’ কামরার জানলাও ক্ষতিগ্রস্ত হয়। তবে এই ঘটনায় কোনো  হতাহতের খবর  মেলেনি। কিন্তু এই ঘটনার জেরে ট্রেন চলাচল বিঘ্নিত হয়।

গত ৩০ ডিসেম্বর বাংলায় হাওড়া-নিউ জলপাইগুড়ি শাখায় উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। যাত্রা শুরুর পর থেকেই ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠতে থাকে। যা নিয়ে বারবার রাজনৈতিক চাপানউতোর চলে । সাম্প্রতিক সেইসব  ঘটনাবলির পরিপ্রেক্ষিতে রেলের তরফে জানানো হয়েছিল, বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। বিহারের কিসানগঞ্জ থেকে ৩ নাবালককে গ্রেফতার করার কথাও জান্যানো  রেলের তরফে ।
পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের ডালখোলার কাছে বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। টুইটারে তিনি লিখেছেন,‘‘উত্তর দিনাজপুরের ডালখোলা স্টেশনের কাছে ট্রেনে হামলা চালানো হয়েছে।’’ এটি ‘পরিকল্পিত হামলা’ বলেও  টুইটারে অভিযোগ করেছেন বিজেপি রাজ্য সভাপতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ সম্বোধন করে সুকান্ত লিখেছেন, আর কত দিন এই ঘটনা চলবে। যদিও এই ঘটনা নিয়ে  এখনো পর্যন্ত রেলের তরফে কিছু জানানো হয়নি।