বিশ্ববিদ্যালয়ের আবাসনে ভয়াবহ আগুনে কমপক্ষে ১৪ জনের মৃত্যু 

Written by SNS December 9, 2023 5:47 pm

সোরান, ৯ ডিসেম্বর –  বিধ্বংসী আগুন লাগল এক বিশ্ববিদ্যালয়ের আবাসনে। আবাসনের ভিতরে সেই সময় বিশ্ববিদ্যালয়ের একাধিক পড়ুয়া ও অধ্যাপক ছিলেন , কিন্তু বেরোতে না পেরে জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয় কমপক্ষে ১৪ জনের। গুরুতর জখম হন আরও ১৮ জন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ইরাকের উত্তরে সোরানের এরবিল শহরে। গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া , শিক্ষক, শিক্ষাকর্মিরা।

সোরানের স্বাস্থ্য দফতরের প্রধান কামারাম মুল্লা মহম্মদ জানান, শুক্রবার সন্ধ্যায় এরবিল শহরে বিশ্ববিদ্যালয়ের আবাসনের একটি বহুতলে বিধ্বংসী আগুন লাগে। ওই আবাসনের ভিতর পড়ুয়া ও অধ্যাপকেরা থাকতেন। বিধ্বংসী অগ্নিকাণ্ডে আবাসনের ভিতরেই মৃত্যু হয় কমপক্ষে ১৪ জনের। পরে দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 আবাসনের ভিতর থেকে গুরুতর জখম ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আবাসনের ভিতরে কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। ওই আবাসনে অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল কিনা, কিংবা তা থাকলেও কতটা সক্রিয় ছিল তা খতিয়ে দেখা হচ্ছে।  এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন ইরাকের প্রধানমন্ত্রী মাসরুর বারজানি। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।