শহরে ফের ২ ডেঙ্গি আক্রান্তের মৃত্যু, বাড়ছে আতঙ্ক 

Written by SNS July 25, 2023 3:08 pm

Dengue

কলকাতা, ২৫ জুলাই – শহরে ফের ডেঙ্গি আক্রান্তের মৃত্যু। ডেঙ্গিকে ঘিরে ফের বাড়ছে আতঙ্ক। ডেঙ্গি  আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হল কলকাতায়। লেকটাউনের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৩০ বছরের এক মহিলার। তিনি বাঙুর অ্যাভিনিউয়ের বাসিন্দা। হাসপাতালে ভর্তি হওয়ার আগে তাঁর জ্বর ছিল। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। গত ২১ জুলাই মৃত্যু হয় ওই মহিলার। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে কলকাতার হাসপাতালে মৃত্যু হয়েছে আরও এক জনের। ৬৬ বছর বয়সি ওই বৃদ্ধ নদিয়ার তাহেরপুরের বাসিন্দা। গত ১৯ জুলাই কলকাতার ফুলবাগানের একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। ২১ জুলাই তাঁর মৃত্যু হয়েছে। মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ রয়েছে। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে আসে।

বর্ষা শুরু হতে ফের বাড়ছে মশার দাপট, ছড়াচ্ছে ডেঙ্গি। ২১ জুলাই কলকাতার হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে আরও এক মহিলার মৃত্যু হয়েছে। নদিয়ার রানাঘাটের বাসিন্দা ওই মহিলা বেলেঘাটার হাসপাতালে ভর্তি ছিলেন। প্রথমে তাঁকে রানাঘাটের এক হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর না কমায় সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় কল্যাণীর হাসপাতালে। কল্যাণী হাসপাতালে চিকিৎসার পরও সুস্থ না হওয়ায় তাঁকে কলকাতার বেলেঘাটা হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়। আইসিইউ-তে চিকিৎসা চলাকালীন শুক্রবার রাতে মৃত্যু হয় তাঁর। হাসপাতাল সূত্রে খবর, ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তিনি।

গত শনিবার শহরে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে  দশ বছরের এক নাবালিকার। কলকাতার পিকনিক গার্ডেনের বাসিন্দা ওই নাবালিকার  পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় । বৃহস্পতিবার  ডেঙ্গির উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।  তার মৃত্যুর শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ রয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই প্রশাসন সজাগ হয়। ডেঙ্গি রুখতে পুরপ্রশাসনের সঙ্গে বৈঠকে বসেছিলেন স্বাস্থ্যভবনের কর্তারা। ডেঙ্গি আক্রান্তদের প্লেটলেট দেওয়ার নির্দেশিকাও প্রকাশ করেছে স্বাস্থ্যভবন।