সভাপতি ‘জুতো এগিয়ে’ বিতর্কে শাহ 

Written by SNS August 22, 2022 5:22 pm

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (Photo: AFP)

হায়দরাবাদ, ২২ আগস্ট — দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সেকেন্দ্রাবাদের একটি মন্দির দর্শনা গিয়েছিলেন। সেখান থেকে বেরোনোর সময় তার একটি ভিডিও ভাইরাল হয়েছে যা কিনা বেশ বিতর্কে ফেলে দিয়েছে অমিত শাহকে। হাতে করে অমিত শাহ-র জুতো এগিয়ে দিচ্ছেন তেলেঙ্গানার বিজেপি সভাপতি বান্ডি সঞ্জয় কুমার। এই দৃশ্য দেখা গিয়েছে একটি ভিডিও সূত্রে। যা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ঘটনায় তেলেঙ্গানার বিজেপি সভাপতি তথা রাজ্যের গেরুয়া শিবিরকে চরম আক্রমণ শানালেন শাসক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির একাধিক শীর্ষ নেতা।

কেসিআর-এর রাজ্যে সামনেই রয়েছে বিধানসভা উপনির্বাচন। সেই সূত্রেই তেলেঙ্গানা সফর করছেন অমিত শাহ। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, সেকেন্দ্রাবাদের উজ্জয়িনী মহাকালী মাতা দেবস্থানম মন্দির থেকে বেরনো মাত্র শাহর জুতো এগিয়ে দিচ্ছেন তেলেঙ্গানার বিজেপি সভাপতি বান্ডি সঞ্জয় কুমার। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছিল আগেই। এবার সেই ঘটনায় বিজেপিকে তোপ দাগল দল টিআরএস।

ওই ভিডিও রিটুইট করেছেন রাজ্যের মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী কেসিআরের ছেলে কেটি রামা রাও। তিনি বিজেপি সভাপতিকে ‘গুজরাটের দাস’ বলে সম্বোধন করেন। তাঁকে ‘তেলেঙ্গানার গর্ব’ বলেও কটাক্ষ করেন। রাজ্যের গেরুয়া নেতা নিজের এবং রাজ্যের আত্মসম্মান জলাঞ্জলী দিয়েছেন বলে মন্তব্য করেন কেটি রামা রাও। যদিও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি বিজেপি।