ব্যাগে ব্যালট এনে দেদার ছাপ্পার অভিযোগ মেডিক্যাল কাউন্সিলের ভোটে

Written by SNS October 13, 2022 11:37 am
কলকাতা, ১৩ অক্টোবর– চলছে ভোট, তারই মাঝে চলছে দেদার ছাপ্পা।  তাও ব্যাগে করে আনা হয়েছিল গুচ্ছ গুচ্ছ ব্যালট। তা বাক্সে ঢোকানোর অভিযোগ উঠল রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে । চিকিৎসকদের যৌথমঞ্চ অভিযোগ তুলল, বুধবার মেডিক্যাল কাউন্সিল ভবনে কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি আসেন কাঁধে রুক স্যাক নিয়ে। তারপর সেই ব্যাগ থেকে বান্ডিল বান্ডিল ব্যালট বের করে বাক্সে ঢোকাতে থাকেন।

বাধা দিলে তীব্র উত্তেজনা তৈরি হয়। বিধাননগর দক্ষিণ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তিনজনে পুলিশ গাড়িতে তুলে নিয়ে যায়।

এই ভোটে শাসকদলের ঘনিষ্ঠ সংগঠনের বিরুদ্ধে প্যানেল দিয়েছে চিকিৎসকদের ছ’টি সংগঠনের যৌথ মঞ্চ। বিরোধী শিবিরের বক্তব্য, একজন চিকিৎসকের বাড়িতে একটি ব্যালট যাওয়ার কথা। নিয়ম হল, সেই ব্যালট তিনি নিজে এসে বাক্সে ফেলবেন অথবা স্পিড পোস্টে পাঠাবেন। কিন্তু কী করে অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা এত ব্যালট পেলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।

শাসকদলের চিকিৎসক সংগঠনের পক্ষ থেকে অবশ্য গোটা বিষয়টি রিটার্নিং অফিসারের ঘাড়ে চাপানো হয়েছে। চিকিৎসক কৌশিক বিশ্বাস বলেন, ভোটে কোনও অভিযোগ উঠলে তা দেখার কথা রিটার্নিং অফিসারের। এ ব্যাপারে তিনি কিছু বলতে পারবেন না।