প্রয়াত ‘চাক দে ইন্ডিয়া’ খ্যাত রিও 

Written by SNS September 15, 2023 4:48 pm

মুম্বই, ১৫ সেপ্টেম্বর– চলে গেলেন বলিউড অভিনেতা রিও কাপাডিয়া। গতকাল বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ৬৬ বছর বয়সের এই অভিনেতার মৃত্যু হয়। অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছে তার বন্ধু ফয়সাল মালিক।

গত বছর জানা গিয়েছিল রিও কাপাডিয়ার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধী ক্যানসার। কিন্তু শেষ রক্ষা হলো না। যদিও ঠিক কী কারণে মৃত্যু হয়েছে অভিনেতার, তা স্পষ্ট করেনি পরিবার। কয়েক মাস আগেই পরিবার নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন ইউরোপে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার ও করছিলেন সেসব ছবি। এখন সব অতীত।

শাহরুখ খান থেকে শুরু করে আমির খান, সাইফ আলি খান, রানি মুখোপাধ্যায়দের মতো তারকাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। দেখা গেছে, ‘দিল চাহতা হ্যায়’, ‘চাক দে ইন্ডিয়া’, ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায়। অভিনয়ে জয় করে নিয়েছেন দর্শকদের মন। রিওর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। অনেকেই জানিয়েছেন শোক।

গতমাসে মুক্তি পাওয়া জোয়া আখতারের ‘মেড ইন হেভেন ২’-এ শেষ দেখা গেছিল রিও কাপাডিয়াকে। এখানে তিনি ‘কেশব আর্য’র চরিত্রে অভিনয় করেছেন। এর আগে হট স্টারের ‘সিটি অব ড্রিমস’-এ সিপি সন্দ্বীপ রায়ের ভূমিকায়ও দেখা গিয়েছিল তাকে। এছাড়া ‘বিগ বুল’, ‘দ্য টেস্ট কেস’, ‘দ্য ভার্ডিক্ট- স্টেট ভিএস নানওয়াতি’, ‘বোম্বে বেগম’-এর মতো অনেক ওটিটি সিরিজেও রিওকে দেখা গেছে। যেখানে অভিনেতার অভিনয় মুগ্ধ করেছিল দর্শককে।