‘ক্ষমতা থাকলে গ্রেপ্তার করে দেখাও’, সিবিআইকে চ্যালেঞ্জ অভিষেকের  

Written by SNS May 19, 2023 6:31 pm

Kolkata, Apr 02 (ANI): Trinamool Congress (TMC) National General Secretary Abhishek Banerjee at Kolkata airport, on Sunday. (ANI Photo)

কলকাতা , ১৯ মে –  বাঁকুড়া ছাড়ার আগে শুক্রবার  সোনামুখীর জনসভায় সিবিআইকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, “কাল আমি নির্ধারিত সময়ে নিজাম প্যালেসে যাব। ক্ষমতা থাকলে গ্রেপ্তার করে দেখাও”।শুক্রবার তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচির রথ আচমকাই থেমে যায় বাঁকুড়ায়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শুক্রবার নোটিস পাঠিয়ে তলব করে সিবিআই। শনিবার সকাল ১১ টায় তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। ফলে কর্মসূচি স্থগিত রেখে শুক্রবারই কলকাতার উদ্দেশ্যে রওনা হন অভিষেক। শনিবার বেলা ১১টায় নিজাম প্যালেসে হাজিরা দেবেন তিনি। অভিষেকের জায়গায় বাঁকুড়ার সোনামুখীর সভায়  ভার্চুয়ালি  বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
সিবিআইয়ের নোটিস যখন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছয়, তখন তিনি বাঁকুড়ায়। সেখানে একাধিক কর্মসূচি ছিল তাঁর। অভিষেকের বদলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারচুয়ালি ‘তৃণমূলে নবজোয়ার’-এ বক্তব্য রাখবেন। শুক্রবার বাঁকুড়া ছাড়ার আগে সোনামুখীর জনসভায় সিবিআইকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বললেন, ”কাল আমি নির্ধারিত সময়ে নিজাম প্যালেসে যাব। ক্ষমতা থাকলে গ্রেপ্তার করে দেখাও।”
কুন্তল ঘোষের চিঠি কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল সিবিআই। বৃহস্পতিবার, ১৮ মে , বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি ও সিবিআই জেরা করতে পারবে। অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষকে ২৫ লাখ টাকা করে জরিমানাও করেন বিচারপতি।

বাঁকুড়ার সোনামুখীতে শুক্রবার সভা শেষ করেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানান, সোমবার, ২২ মে সেই জায়গা থেকেই আবার জনসংযোগ যাত্রা শুরু করবেন তিনি। টুইটারে সে কথা জানিয়ে দেন অভিষেক। 
টুইটারে সিবিআইয়ের পাঠানো নোটিস শেয়ার করে অভিষেক লেখেন, ‘২০ মে শনিবার জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের পাঠানো সমন  পেয়েছি। আমাকে একদিনও সময় না দেওয়ার পরও নোটিস মেনে আমি হাজিরা দেব। তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করব। বাঁকুড়াতে যেখানে আজ আমি জনসংযোগ যাত্রা থামাতে বাধ্য হলাম, ২২ মে সেখান থেকেই ফের শুরু করব। এই ঘটনায় আমি মোটেও হতাশ নই। আরও বেশি উদ্যম নিয়ে, একাগ্র ভাবে বাংলার মানুষের সেবা করব। আমি এই কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’
বাঁকুড়ায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক নিজে একথা জানান। তিনি জানিয়েছেন, তাঁকে শুক্রবার নোটিস পাঠানো হয়েছে। সেই কারণে শুক্রবারের কর্মসূচি সেরে তিনি রাতেই কলকাতার উদ্দেশে রওনা দেবেন। বাঁকুড়ার বড়জোড়াতে জনসংযোগ যাত্রায় যোগ দেওয়ার কথা ছিল অভিষেকের। সন্ধে বেলা পাত্রসায়রে তাঁর একটি জনসভায় যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সিবিআইয়ের নোটিস পেয়ে সব ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হন তিনি।