রাহুল গান্ধির ধাঁচে জনসংযোগ যাত্রা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের 

Written by SNS April 25, 2023 2:28 pm

দিনহাটা , ২৫ এপ্রিল – কোচবিহারের দিনহাটা থেকে জনসংযোগ যাত্রা শুরু করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সন্ধেয় আমজনতার কাছের মানুষ হয়ে ওঠেন তিনি। মঙ্গলবার সকাল থেকেও সেই একই ছবি কোচবিহারের বামনহাট এলাকায়। ‘তৃণমূলে নব জোয়ার’ কর্মসূচির সূচনা করে  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ২ মাস ঘরবাড়ি, সংসার ও প্রিয়জনদের  ছেড়ে মানুষের সঙ্গে থাকবেন বলেই তাঁর এই কর্মসূচি। আগামী পঞ্চায়েত নির্বাচনে মানুষ কাকে প্রার্থী হিসেবে দেখতে চান, তা জানাই এই কর্মসূচির উদ্দেশ্য বলে জানান অভিষেক।

মঙ্গলবার সকালে বামনহাটায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তাঁবুতে পৌঁছে যান  বিএসএফের গুলিতে মৃত প্রেমকুমার বর্মনের পরিবার। তাঁর বাবা-মা। তাঁবুতে বসে তাঁদের সঙ্গে কথা বলেন অভিষেক। দেখা করেন বিএসএফের মারে মৃত মৎস্যজীবী মোজাফফর হোসেনের স্ত্রী ও মেয়ের সঙ্গে। সূত্রের খবর, তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁবু থেকে বেরিয়ে রাস্তায় ঘুরে বেড়িয়ে হাসি মুখে সাধারণ মানুষের আবদান মেটান। শোনের অভাব-অভিযোগ। অনেকে তাঁর কাছে আবাস যোজনার টাকা না পাওয়ার অভিযোগ জানিয়েছেন। স্থানীয় মাধাইখাল কালী বাড়ি পরিদর্শন করে পুজোও দেন। সবমিলিয়ে তৃণমূলে নবজোয়ার কর্মসূচির শুরু থেকেই জনজোয়ারে গা ভাসালেন অভিষেক। 
এদিন সাহেবগঞ্জের সভা থেকে বক্তব্য রাখার সময় অভিষেক বলেন, ‘বাংলার উন্নয়নের জন্য আগামী পঞ্চায়েত নির্বাচনে ভোট দিতে হবে। নিজের প্রার্থীকে বেছে নিতে ভোট দিতে হবে। তৃণমূল কংগ্রেস আপনাদের প্রার্থী বেছে নেওয়ার সুযোগ দিচ্ছে। গোপন ব্যালটে ভোট দিন, আপনারা যাঁকে চাইবেন তাঁকেই প্রার্থী করা হবে।’তিনি আরও বলেন, “আমরা চাই আগামী দিন আগামীদিন শান্তিপূর্ণ, সন্ত্রাসহীন, অবাধ ও গণতান্ত্রিক নির্বাচন হোক।