কেরলে পর্যটকসহ হাউস বোট তলিয়ে গেলো জলের তলায়। মৃত পর্যটক ১

Written by SNS December 29, 2022 5:48 pm

তিরুবনন্তপুরম,২৯ ডিসেম্বর — কেরল আমাদের দেশের একটি অন্যতম পর্যটন কেন্দ্র হিসাবে পরিচিত। কেরল তার প্রাকৃতিক সৌন্দর্যের জন্য মানুষের দৃষ্টি আকর্ষণ করে এসেছে।সেই কেরলে বেড়াতে এসে ঘটে গেল এক বিপর্যয়। হাউসবোটে রাত কাটানোর সময়ে ডুবে মৃত্যু হল এক পর্যটকের । পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে আলাপ্পুঝার এই মর্মান্তিক ঘটনায় মৃতের নাম রামচন্দ্র রেড্ডি। তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

কেই বা জানতো শীতের ছুটিতে বেড়াতে এসে প্রাণ হারাবেন তিনি। কেরলের সবুজ প্রাকৃতিক দৃশ্য আর সারারাত হাউস বোটে থাকার আনন্দ উপভোগ করতে গিয়ে নিজের জীবন থেকে হাত ধুয়ে নিতে হলো  রেড্ডিকে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, নৌকার নীচে একটি ফুটো হয়ে যাওয়ায় এই বিপর্যয় ঘটেছে। ওই ফুটো দিয়ে জল ঢুকতে থাকে এবং নৌকাটি ধীরে ধীরে তলিয়ে যেতে থাকে। রাতে সকলে ঘুমের ঘরে থাকায় নৌকায় প্রথম দিকে জল ঢুকতে থাকায় কেউ টের পাননি। নৌকায় থাকা আরও চার জন প্রাণে বেঁচে গেলেও, রামচন্দ্রবাবুকে বাঁচানো যায়নি। পাঁচ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হল রামচন্দ্রকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা ।

এক পুলিশকর্তা জানিয়েছেন, বেড়াতে গিয়ে হাউসবোটেই ছিল চার জনের ওই দলটি। সঙ্গে ছিলেন হাউসবোটের এক কর্মী। রাতে ঘুমিয়ে পড়েন পাঁচ জনই। কেউই বুঝতে পারেননি, নৌকায় জল ঢুকছে। সকালে ডুবে যায় নৌকাটি।