আরাধ্যার অপমানে বন্ধ এক ডজন ইউটিউব চ্যানেল

Written by SNS April 20, 2023 5:40 pm

মুম্বই, ২০ এপ্রিল– বচ্চন পরিবারের কনিষ্ঠতম সদস্যা আরাধ্যার আবেদনে গুরুত্বপূর্ণ রায় দিল দিল্লি হাই কোর্ট। শুধু আরাধ্যাকে নিয়ে লেখায় না নয়, আরাধ্যার কোপে নিষিদ্ধ হল প্রায় ডজন খানেক ইউটিউব চ্যানেল। দিল্লি হাই কোর্ট জানাল, ‘বচ্চনকে নিয়ে আর একটিও বিভ্রান্তিমূলক ডিজিটাল কনটেন্ট তৈরি করা যাবে না।’ বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট রায় দিল, অভিষেক বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনকন্যা আরাধ্যার মানসিক স্বাস্থ্য ও চেহারা নিয়ে ভিডিও তৈরি করার কারণে গুগলকে এই চ্যানেলগুলোর মালিককে খুঁজে বার করতে হবে ।

অমিতাভ বচ্চনের নাতনি তথা অভিষেক বচ্চন  ও ঐশ্বর্য রাই বচ্চনকন্যা আরাধ্যার নামে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে এক ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে মামলা দায়ের কর বচ্চন পরিবার। বুধবার দিল্লি হাই কোর্টে এই ধরনের ঘটনায় আইনের সাহায্যে চাইলেন ঐশ্বর্য রাই বচ্চন ও অভিষেক বচ্চন। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেলে স্বাস্থ্য নিয়ে ভুয়ো খবর প্রচারিত হয়। এই ধরনের খবরের বিরুদ্ধে আইনের হস্তক্ষেপ দাবি করেছে বচ্চন পরিবার।

উল্লেখ্য, মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হতে হয় আরাধ্যা বচ্চনকে। তা নিয়ে বেশ ক্ষিপ্ত বচ্চন পরিবার। বহুবার প্রতিবাদ করেও কিচ্ছুটি হয়নি তার প্রমাণ এই ধরনের ভুয়ো খবর ছড়ানোর মধ্যে দিয়েই বোঝা যায়।

প্রসঙ্গত, মেয়েকে নিয়ে গিয়েছিলেন কান চলচ্চিত্র উৎসবে। রেড কার্পেটে নিজের সৌন্দর্যের দ্যুতি ছড়িয়েছেন। কিন্তু বিতর্ক পিছু ছাড়ল না ঐশ্বর্য রাই বচ্চনের। নেটিজেনদের একাংশের নিন্দার পাত্রী হতে হল তাঁকে। শুধু তাঁকেই নয় ছোট্ট আরাধ্যা বচ্চনকেও। ভালবেসে মেয়ের ঠোঁটে চুম্বন করে সে ছবি আপলোড করেছিলেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। সেই ছবি নিয়েও ট্রোলড হতে হয়েছিল ছোট্ট আরাধ্যাকে।