পাশ করতে না পেরে আত্মহত্যা একাদশ এবং দ্বাদশের বোর্ডের ৯ পড়ুয়ার

Written by SNS April 28, 2023 6:38 pm

অমরাবতী, ২৮ এপ্রিল– উত্তীর্ণ হতে পারেনি একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায়। সেই ক্ষোভে আত্মহাত্যা করল ৯ পড়ুয়া। বুধবার  অন্ধ্রপ্রদেশের  একাদশ এবং দ্বাদশের বোর্ডের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। কিন্তু বহু পড়ুয়া তাতে অকৃতকার্য হয়েছে। তাদের মধ্যে ৯ পড়ুয়া হতাশায় নিজেদের জীবন শেষ করে।

পুলিশ সূত্রে খবর, শ্রীকাকুলাম জেলায় বি তরুণ (১৭) নামে এক কিশোর ট্রেনের সামনে ঝাঁপ দেয়। বেশির ভাগ বিষয়ে অকৃতকার্য হয়েছিল সে। অন্য দিকে, বিশাখাপত্তনমে বছর ষোলোর এক কিশোরী নিজের বাড়িতেই গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রীর নাম এ অখিলাশ্রী (১৬)। সে একাদশ শ্রেণির ছাত্রী ছিল। কয়েকটি বিষয়ে অকৃতকার্য হয়েছিল সে।

বিশাখাপত্তনমেই বি জগদীশ(১৮) নামে আরও এক পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। তিনি দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। একটি বিষয়ে অকৃতকার্য হওয়ায় বাড়িতেই আত্মহত্যা করেন তিনি। পুলিশ জানিয়েছে, চিত্তুর জেলায় অনুষা (১৭) নামে এক পড়ুয়া হ্রদে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। একটি বিষয়ে অকৃতকার্য হওয়ায় হতাশায় ভুগছিল সে। এ ছাড়া ওই জেলাতেই বাবু (১৭) নামে দ্বাদশ শ্রেণির এক ছাত্র কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়। আবার টি কিরণ (১৭) নামে পড়ুয়া বাড়িতেই আত্মহত্যা করে। এ ছাড়াও আর তিন জন আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।