চাকরি বাতিল গ্রুপ ডি এর ১৯১১ কর্মীদের ,বিচারপতির নির্দেশে ফেরাতে হবে বেতনও   

Written by SNS February 10, 2023 4:24 pm
কলকাতা , ১০ ফেব্রুয়ারি — বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি বাতিল  ১৯১১ গ্রুপ ডি কর্মীদের । বিচারপতি অনকেদিন আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন নিজে থেকে চাকরি ছাড়ার কিন্তু তারা সেটা করেনি। তাই বিচারপতির কড়া নির্দেশে  আর গ্রুপ ডি কর্মী থাকবেন না, তাঁদের স্কুলে ঢুকতে দেওয়া যাবে না! তাঁর নির্দেশ অনুযায়ী বেতনও বন্ধ ওই কর্মীদের, এমনকি যে বেতন এতদিন পেয়েছেন, সেই টাকাও ফেরত দিতে হবে মাসে মাসে। বিচারপতি আরও নির্দেশ দেন, প্রয়োজনে হেফাজতে নিয়ে তাঁদের জেরাও করবে সিবিআই।

এদিন আদালত জানায়, আগের যে ৬০৯ জনের চাকরি গিয়েছিল গত বছর সেপ্টেম্বর মাসে, তাঁদের জায়গায় নতুনদের চাকরি দেওয়ার প্রক্রিয়াও শুরু করবে এসএসসি।

 বিচারপতি বলেন, আদালতের নির্দেশ ছাড়া তাঁদের কোনও পরীক্ষায় কাজে লাগানো যাবে না। পাশাপাশি শুধু তাই নয়, এই মামলায় এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে যুক্ত করার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি আরও বলেন, আদালতে সুবীরেশ জানাবেন কার নির্দেশে তিনি অযোগ্য প্রার্থীদের সুপারিশপত্র দিয়েছিলেন। কেন এই জালিয়াতি করেছিলেন।যতদিন না তিনি এই মামলা থেকে নিষ্পত্তি পাচ্ছেন ততদিন সুবীরেশ তাঁর মাস্টার ডিগ্রি ও পিএইচডি ডিগ্রি ব্যবহার করতে পারবেন না।

বিচারপতি বলেন, প্রয়োজনে সুবীরেশ যদি নিজের ও তার পরিবারের নিরাপত্তা নিয়ে মুখ খোলার ব্যাপারে ভয় পান  তাহলে  আদালতের নির্দেশে কেন্দ্রীয় বাহিনী দিয়ে তাঁর পরিবারের নিরাপত্তার ব্যবস্থা করা হবে, জানান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।