ইন্দোরের মন্দিরে কুয়োয় পড়ে মৃত্যু ১৩ জনের, এখনও আটক বহু পুণ্যার্থী

Written by SNS March 30, 2023 7:12 pm

Indore: Rescue operation underway after the roof of an ancient ‘bavdi’ (well) situated in a temple collapsed during Ram Navmi celebrations, in Indore, Thursday, March 30, 2023. At least 25 people are feared to have fallen inside, according to officials. (PTI Photo)(PTI03_30_2023_000112A)

ইন্দোর, ৩০ মার্চ– ইন্দোরের এক মন্দিরে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল ১৩ জন পুণ্যার্থীর। কুয়োয় আটকে এখনও ৮ জন। জোরকদমে চলছে উদ্ধারকাজ। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ১৩ জনের মৃত্যুর খবর সাংবাদিকদের জানান।এই ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে কথাও বলেছেন তিনি। মৃতদের পরিবারকে ৫ লক্ষ্য টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।      

রামনবমীর সকালে মধ্যপ্রদেশের ইন্দোরের প্যাটেলনগরের বালেশ্বর মন্দিরে ছিল ভক্তদের ভিড়। রামনবমী উপলক্ষ্যে মন্দিরে ছিল প্রচুর মানুষের ভিড়। মন্দির প্রাঙ্গণে একটি পরিত্যক্ত কুয়ো ছিল। কুয়োর মুখ কংক্রিটের স্ল্যাব দিয়ে আটকানো ছিল। কিন্তু মন্দির চত্বর মানুষের সমাগমে এতটাই ভিড় হযে যায়, মানুষের চাপে স্ল্যাব ভেঙে ভেতরে পড়ে যান পুণ্যার্থীরা। প্রথমে মন্দিরে উপস্থিত ভক্তরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ভানাড়ওয়ারকুয়ান থানার পুলিশ ও উদ্ধারকারী দল তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয়। জানা গেছে, এখনও পর্যন্ত ২০ জনকে ওই গভীর কুয়ো থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ঘটনায় ১৩ জনের মৃত্যুর খবর জানিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী। শেষ পাওয়া খবরে ১১ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। উদ্ধারকাজ চলছে। বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার করা হবে। পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।