১০ সেকেন্ড অচল মুখ্যমন্ত্রী পিনারায় বিজয়নের মাইক, ষড়যন্ত্রের মামলা করল কেরল পুলিশ 

Written by SNS July 26, 2023 8:14 pm

তিরুঅনন্তপুরম, ২৬ জুলাই –  মাইকে গোলযোগের কারণে  ১০ সেকেন্ডের জন্য থেমে যায় কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের বক্তৃতা। আর তাতেই ‘ষড়যন্ত্রের’  স্বতঃপ্রণোদিত মামলা করল কেরল পুলিশ। বাজেয়াপ্ত হয়েছে সাউন্ড সিস্টেমের যাবতীয় যন্ত্র সামগ্রী। তদন্ত শুরু হয়েছে।

সম্প্রতি কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা উমেন চান্ডি প্রয়াত হয়েছেন। সোমবার তাঁর স্মরণে অনুষ্ঠানের আয়োজন করে কেরল প্রদেশ কংগ্রেস। তাতে যোগ দেন কেরলের বাম ও গণতান্ত্রিক সরকারের মুখ্যমন্ত্রী তথা সিপিএম পলিটব্যুরো সদস্য বিজয়ন। তিনি পোডিয়ামে দাঁড়িয়ে বক্তৃতা শুরু করার কিছুক্ষণ পরেই মাইকে যান্ত্রিক ত্রুটি দেখা দে, যে কারণ কয়েক সেকেন্ড মাইক বন্ধ থাকে। কয়েক সেকেন্ডের মধ্যে আবার মাইক ঠিকও হয়ে যায়। প্রাক্তনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের কথা বলেন বর্তমান মুখ্যমন্ত্রী। অনুষ্ঠান শেষে মাইক কেন গোলমাল করল তা নিয়ে তদন্ত শুরু করেছে বাম সরকারের পুলিশ।

পুলিশ অবশ্য কোনও রাজনৈতিক দল বা কোনও রাজনৈতিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেনি। যিনি ওই অনুষ্ঠানে সাউন্ড সিস্টেমের দায়িত্বে ছিলেন, সেই রঞ্জিত স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘পোডিয়ামের সামনেই সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের ভিড় ছিল। মুখ্যমন্ত্রী বক্তৃতা শুরু করা মাত্রই তাঁদের মধ্যে ঠেলাঠেলি শুরু হয়। সেই সময়েই এক চিত্র সাংবাদিকের ভারী ব্যাগ সাউন্ড সিস্টেমের উপর পড়ে যায়। তাতেই একটি সুইচ নীচের দিকে নেমে যাওয়ায় আওয়াজ কমে যায় ।’’ তাঁর দাবি, ১০ সেকেন্ডের মধ্যেই আবার তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে এবং মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্য রাখেন ।