‘কেজ ফাইট’ নিয়ে জকারবার্গ-মাস্কের বাকযুদ্ধ

Written by SNS August 14, 2023 4:56 pm
‘কেজ ফাইট’ নিয়ে উত্তেজনায় ফুটছে জাকারবার্গ ও ইলন মাস্কের অনুগামীরা। এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগযাযোগমাধ্যম এখন সরগরম।

কেজ ফাইট এক ধরণের মিক্সড মার্শাল আর্টের প্রতিযোগিতা। এটি মূলত দুইজন খেলোয়াড়ের মধ্যে অনুষ্ঠিত হয়, যারা একটি অ্যালুমিনিয়াম বা ধাতব তারের তৈরি খাঁচার মধ্যে একটি নির্দিষ্ট সময় লড়াই করেন।

মার্ক জকারবার্গ এবং ইলন মাস্ক খাঁচায় বন্দি থেকে ঠিক কী কী করবেন, এখন তা নিয়েই উৎসুক বিশ্ববাসী। কিন্তু কেজ ফাইট ম্যাচকেটি ইলন মাস্ক গুরুত্ব সহকারে নিচ্ছে না বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ। তিনি বলেছেন, ‘আমরা সবাই একমত এটিকে গুরুত্ব সহকারে নিচ্ছেন না ইলন। তাই সরে আসা উচিত।

’ জকারবার্গ তার থ্রেড সামাজিক প্ল্যাটফর্মে এ কথা লিখেছেন। তিনি আরো লিখেছেন, ‘আমি একটি তারিখের প্রস্তাব দিয়েছিলাম… কিন্তু ইলন সেটি নিশ্চিত করেননি। এরপর তিনি জানালেন, তার অস্ত্রোপচারের প্রয়োজন। এখন আবার বলছেন, আমার বাড়িতে অনুশীলন করবে।’ 

এর পরেই মাস্ক দ্রুত তার মাইক্রো ব্লগিং সাইট এক্স-এ তার প্রতিক্রিয়াও জানায়। যেটি আগে টুইটার নামে পরিচিত ছিল। সেখানে তিনি লিখেছেন,‘জুক একটি মুরগি।’ টেসলা বস আরো জানিয়েছেন, ‘সোমবার সিলিকন ভ্যালিতে যাবো। তার ( জকারবার্গ ) দরজায় আঘাত করার জন্য আর অপেক্ষা করতে পারছি না।