সিবিএসই এবং আইএসসি দিন ঘােষণা বৃহস্পতিবার

আর দিন দুয়েকের মধ্যেই এই করােনা পরিস্থিতির মধ্যে সিবিএসই ও আইএসসির দ্বাদশের পরীক্ষা কবে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলবে কেন্দ্রীয় সরকার।

Written by SNS Delhi | June 1, 2021 3:21 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

আর দিন দুয়েকের মধ্যেই এই করােনা পরিস্থিতির মধ্যে সিবিএসই ও আইএসসির দ্বাদশের পরীক্ষা কবে হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলবে কেন্দ্রীয় সরকার। আদালতে একটি মামলার শুনানিতে এ কথা জানিয়েছে কেন্দ্র।

অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগােপাল, বিচারপতি এ এম মানওয়াইলকর ও দীনেশ মহশ্বরীর ডিভিশন বেঞ্চে জানিয়েছেন, আগামী দিন। দুয়েকের মধ্যেই এই পরীক্ষা নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলবে কেন্দ্রীয় সরকার।

পাশাপাশি আদালতকে এও জানানাের নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা হলে কী ভাবে তা হবে। আদালত বলেছে কোনও সমস্যা নেই। আপনারা সিদ্ধান্ত নিন। যদি গত বছরের সিদ্ধান্ত থেকে কেন্দ্রীয় সরকার কোনও কারণে সরে আসে তাহলে সিদ্ধান্ত বদলের কারণ কী, সেটা স্পষ্ট করে আদালতকে জানাতে হবে।

এ বছরের পরীক্ষার বিষয়টি নিয়ে কেন্দ্র দুদিন বাদে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানােয় আদালত। পরবর্তী শুনানির দিন হিসাবেও ৩ জুন তারিখটি নির্দিষ্ট করেছে। যারা পরীক্ষার দিন ধার্য করবেন, তারা সমস্ত দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন। তারপর আদালতের সামনে বিস্তারিত ভাবে বিষয়টি জানাবেন।