মার্কিন মুলুকে আগুনের কবলে টলিউডের একঝাঁক শিল্পী

Written by SNS July 6, 2024 7:48 pm

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মার্কিন মুলুকে আগুনের কবলে বাংলার একঝাঁক অভিনেতা ও শিল্পীরা। ৪৪তম নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স (NABC)-এর সম্মানে অংশগ্রহণ করতে গিয়ে ভয়ঙ্কর বিড়ম্বনায় পড়েন তাঁরা। শিকাগোর যে হোটেলে তাঁরা ছিলেন, শনিবার ভোরে আচমকা সেই হোটেলের ফায়ার অ্যালার্ম বেজে ওঠে। আতঙ্কিত হয়ে পড়েন আমন্ত্রিত শিল্পীরাও। সঙ্গে সঙ্গে তৎপর হয়ে ওঠেন হোটেল কর্মী ও নিরাপত্তারক্ষীরা।

আগাম সতর্কতা হিসেবে অতিথিদের সাবধানতার সঙ্গে হোটেলের বাইরে বের করে নিয়ে আসেন তাঁরা। সেই সঙ্গে বেরিয়ে আসেন টলিউডের শিল্পীরাও। প্রাণে বাঁচেন কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, ঋতুপর্ণা সেনগুপ্ত, মমতা শঙ্কর, চূর্ণী গঙ্গোপাধ্যায়, সোহিনী সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, চঞ্চল চৌধুরী, অর্জুন চক্রবর্তী, উজান গঙ্গোপাধ্যায়, অরিন্দম শীল, সুদেষ্ণা রায়, ইশা সাহারা। প্রায় ঘন্টাখানেক বাইরে থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এরপর ফের তাঁরা হোটেলে প্রবেশ করেন।

প্রসঙ্গত প্রতি বছর নিয়ম করে নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স -এর এই বঙ্গ সম্মেলন হয়। এবারও এই অনুষ্ঠানসূচি ছিল ৪, ৫ ও ৬ জুলাই। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের শিকাগোর এই অভিজাত হোটেলে থাকার ব্যবস্থা করা হয়। টলিউডের পাশাপাশি সেখানে ছিলেন বিদেশি অতিথিরাও। বাংলাদেশের ঢালিউডের শিল্পীরাও এই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন বলে সূত্রের খবর। তাঁরা সকলেই অক্ষত আছেন বলে জানা গিয়েছে।