পুজোর মুখে ৭০ হাজার কর্মী নিয়ােগ করবে ফ্লিপকার্ট

বাংলায় যেমন দুর্গাপুজো রয়েছে, সেই সঙ্গে গােটা দেশে রয়েছে নবরাত্রি উৎসব। তারপরেই রয়েছে দীপাবলি। এই সময়ে গােটা দেশে কেনাকাটা অনেক বেড়ে যায়।

Written by SNS New Delhi | September 18, 2020 5:04 pm

উৎসবের দিনগুলিতে গ্রাহক পরিষেবা বৃদ্ধি করতে ৭০ হাজার কর্মী নেওয়া হচ্ছে বলে ফ্লিপকার্ট জানিয়েছে। (Photo: IANS)

পুজোর মুখে বড়সড় সিদ্ধান্ত নিল ইকমার্স সংস্থা ফ্লিপকার্ট। করােনা আবহে দোকানে গিয়ে কেনার চেয়ে অনলাইনে বাড়বে কেনাকাটা। একথা মাথায় রেখেই উৎসবের দিনগুলিতে গ্রাহক পরিষেবা বৃদ্ধি করতে ৭০ হাজার কর্মী নেওয়া হচ্ছে বলে ফ্লিপকার্ট জানিয়েছে। 

বাংলায় যেমন দুর্গাপুজো রয়েছে, সেই সঙ্গে গােটা দেশে রয়েছে নবরাত্রি উৎসব। তারপরেই রয়েছে দীপাবলি। এই সময়ে গােটা দেশে কেনাকাটা অনেক বেড়ে যায়। করােনা আবহে অনলাইনে ক্রেতার সংখ্যা অনেক বেড়েছে। আগামী দিনে আরও বেশি মানুষ কেনাকাটার জন্য অনলাইনমুখী হবেন। সেকথা মাথায় রেখেই ব্যবসার শ্রীবৃদ্ধি ঘটাতে স্টোর থেকে ডেলিভারি এক্সিকিউটিভ, সব পদেই লােক নিয়ােগ করতে চায় ফ্লিপকার্ট। 

ইতিমধ্যে ৫০ হাজার ছােট দোকানের সঙ্গে ফ্লিপকার্ট গাঁটছড়া বেঁধেছে। এইসব ছােট ছােট দোকানগুলির ওপর নির্ভর করে বিপুল সংখ্যক মানুষ। দ্রুত গ্রাহকের কাছে পণ্য পৌছে দিতে এই সুযােগকে কাজে লাগাতে চাইছে ফ্লিপকার্ট। চলতি বছরে অন্যান্য গ্রাহক পরিষেবার জন্য ভারতে ৭০ হাজারের মতাে অস্থায়ী কর্মী নিয়ােগ করেছে অ্যামাজন।